২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া, দুস্থদের জন্য বাড়িতেই মাস্ক বানাচ্ছেন সস্ত্রীক রাহুল সিনহা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 12, 2020 1:33 pm|    Updated: April 12, 2020 1:46 pm

An Images

রুপায়ণ গঙ্গোপাধ্যায়: প্রধানমন্ত্রী ও বিজেপির সর্বভারতীয় সভাপতির আবেদনে সাড়া দিয়ে বাড়িতেই মাস্ক তৈরি শুরু করলেন রাহুল সিনহা (Rahul Sinha)। সহযোগিতায় এগিয়ে এসেছেন তাঁর স্ত্রী। দেশের এই সংকটকালে তাঁদের তৈরি এই মাস্ক তুলে দেওয়া হবে আর্থিকভাবে পিছিয়ে থাকা মানুষদের হাতে।

মারণ ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় সিঁধিয়ে গিয়েছেন দেশবাসী। যত সময় এগোচ্ছে আতঙ্ক যেন ততই বেশি করে গ্রাস করছে সকলকে। তাই নিজেকে ও পরিবারকে সুস্থ, সুরক্ষিত রাখার চেষ্টা করছেন সকলেই। কিন্তু বহু মানুষই রয়েছেন এই পরিস্থিতিতে যাদের পক্ষে দুমুঠো অন্ন জোগাড় করাই কঠিন হয়ে দাঁড়িয়েছে, তাই মাস্ক বা স্যানিটাইজার কোনওটাই ব্যবহার করে উঠতে পারছেন না তাঁরা। প্রশাসন ও বহু সহৃদয় মানুষ তাঁদের হাতে তুলে দিচ্ছেন মাস্ক। কিন্তু বর্তমান পরিস্থিতিতে অভাব যোগানেও। তাই সকলের স্বার্থে দলীয় নেতা কর্মীদের মাস্ক তৈরির আবেদন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (J P Nadda)। তাঁদের আবেদনে সাড়া দিয়ে বাড়ি বসে মাস্ক তৈরি শুরু করেছেন বিজেপি নেতা রাহুল সিনহা (Rahul Sinha) ও তাঁর স্ত্রী।

[আরও পড়ুন: ‘ক্ষমা চেয়ে নিচ্ছি মা কালীর কাছে’, নববর্ষে কালীঘাট দর্শন বন্ধে আক্ষেপ মমতার]

এ বিষয়ে রাহুল সিনহা (Rahul Sinha) বলেন, “হাইজিন মেনে সতর্কভাবে আমরা মাস্ক তৈরি করছি। প্রথম দিকে প্রতিদিন ১০ টি করে মাস্ক তৈরি করব। যারা অর্থের কারণে এই পরিস্থিতিতেও মাস্ক কিনতে পারছেন না তাঁদের হাতে তুলে দেওয়া হবে এগুলি”। এছাড়াও সকলকেই সাধ্য মতো মাস্ক তৈরির চেষ্টা করতে বলেন তিনি। বিজেপি নেতা জানিয়েছ, তিনি মাস্ক কীভাবে তৈরি করতে হয়, একটি ভিডিওর মাধ্যমে তা সকলের সামনে তুলে ধরবেন, যাতে সকলেই বাড়িতে বসে মাস্ক তৈরি করতে পারেন। এতে মাস্কের ঘাটতি কমবে বলে জানান তিনি। দেশের এই বিপদে রাহুল সিনহার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েেন সকলেই।

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর নির্দেশে তৈরি ‘মাস্টার প্ল্যান’, কাজ শুরু পুলিশ ও পুরসভার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement