Advertisement
Advertisement
Rajya Sabha Election

রাজ্যসভায় বিজেপির প্রার্থী কারা? দিল্লিতে চারজনের নাম পাঠাল বঙ্গের গেরুয়া ব্রিগেড

আগামী ২৭ ফেব্রুয়ারি বাংলার পাঁচ আসনে রাজ্যসভা নির্বাচন।

Rajya Sabha Election: BJP finalises four candidates, sends list to Delhi for green signal | Sangbad Pratidin

ফাইল চিত্র।

Published by: Sucheta Sengupta
  • Posted:February 4, 2024 2:11 pm
  • Updated:February 4, 2024 3:24 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যসভা নির্বাচনের (Rajya Sabha Election) জন্য প্রাথমিকভাবে চারজন প্রার্থীর নাম ঠিক করল রাজ্য বিজেপি (BJP)। শনিবার দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক সতীশ ধন্দের সঙ্গে বৈঠক করেন বঙ্গ বিজেপির তিন শীর্ষ নেতা – সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, অমিতাভ চক্রবর্তী। তার পরই ঠিক হয়েছে চারজন প্রার্থীর নাম। এই তালিকা পাঠানো হবে দিল্লিতে। বিজেপি শীর্ষ নেতৃত্ব তাতে সিলমোহর দিলে তবেই আসন্ন রাজ্যসভা নির্বাচনে তাঁরা প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে খবর। সূত্রের খবর, এই চারজনের তালিকায় রয়েছেন কীর্তন, বাউল ও ভক্তিমূলক সংগীত সংগঠনের অন্যতম নেতা সিদ্ধার্থশংকর নস্করের নাম। রয়েছে রাজ্যের অন্যান্য নেতাদের নামও।

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যসভা নির্বাচন। বাংলার ৫ আসন থেকে নতুন করে নির্বাচিত হবেন প্রার্থীরা। তার আগে ১৫ তারিখ মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। অঙ্কের হিসেব অনুযায়ী, রাজ্যসভার একটি আসনে জিততে প্রার্থীর দরকার ৫৯ ভোট। সেদিক থেকে একটি আসনে বিজেপির জয় নিশ্চিত। গত বছর রাজ্যসভা নির্বাচনে বিজেপির সমর্থনে জিতেছিলেন কোচবিহারের (Cooch Behar) অন্যতম নেতা অনন্ত মহারাজ। এবার তাদের বাজি বাউল শিল্পী সিদ্ধার্থশংকর নস্কর।

Advertisement

[আরও পড়ুন: রাজ্য বাজেটে নারী ক্ষমতায়নে বিশেষ নজর? বরাদ্দ বাড়বে ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র?]

২ এপ্রিলে মেয়াদ শেষ হবে রাজ্যসভার তৃণমূল (TMC) সাংসদ নাদিমুল হক, আবিররঞ্জন বিশ্বাস, শুভাশিস চক্রবর্তী ও শান্তনু সেনের। এছাড়া বাংলা থেকে রাজ্যসভায় নির্বাচিত কংগ্রেস সদস্য অভিষেক মনু সিংভিরও (Abhishek Manu Singhvi)মেয়াদ শেষ হবে সেদিন। এই সবকটি আসনেই ভোটগ্রহণ হবে ২৭ তারিখ। তৃণমূল চার আসনে একই প্রার্থী দেবে কিনা তা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

Advertisement

[আরও পড়ুন: বঙ্গে ফের বৃষ্টির সম্ভাবনা, ভিজবে কলকাতা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ