BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কালভার্ট মেরামতির জন্য আংশিকভাবে বন্ধ রেড রোড, জেনে নিন কোন পথে হবে যানচলাচল

Published by: Sayani Sen |    Posted: June 5, 2021 10:30 am|    Updated: June 5, 2021 4:07 pm

Red road is partially closed for sewage work ।Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: কালভার্ট মেরামতির জন্য আংশিকভাবে বন্ধ থাকছে রেড রোড (Red Road)। কালভার্ট মেরামতির ফলে সামনে বর্ষায় রেড রোডে জল জমা কমবে বলেই অভিমত কেএমডিএ এবং পুলিশের। মেরামতির কারণে রেড রোডের অংশ দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে যানবাহন।

পুলিশ জানিয়েছে, রেড রোডের নিচ দিয়ে চলে গিয়েছে নালা। ওই নালার সঙ্গে যোগাযোগ রয়েছে গঙ্গারও। রেড রোডে ওই নালার উপর রয়েছে কালভার্ট। বহু পুরনো এই কালভার্ট তৈরি হয়েছিল ‘ম্যাসনরি আর্চ’ পদ্ধতিতে। কালভার্টের তলায় রয়েছে খিলান। সেই খিলানের মধ্যে দিয়েই বয়ে যাচ্ছে নালা। রেড রোড ও তার পার্শ্ববর্তী অঞ্চলে জল জমলে সেই নালা দিয়েই চলে যায়। কিন্তু ক্রমে ভাঙতে শুরু করে সেই খিলান। তাই নালার অংশ প্রায় বন্ধ হয়ে যায়। তাই কেএমডিএ ওই কালভার্ট সারানোর ব্যবস্থা নেয়। পুরনো ‘ম্যাসনরি আর্চ’ পদ্ধতির বদলে ‘স্ল্যাব আর্চ’ পদ্ধতিতে তৈরি হচ্ছে এই কালভার্ট।

[আরও পড়ুন: মোদি নয়, করোনার টিকা নিলে মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া শংসাপত্র পাবেন রাজ্যবাসী]

সেই কারণে ৫ জুন, অর্থাৎ শনিবার সকাল ৬টা থেকে ১৭ জুন রাত দশটা পর্যন্ত বন্ধ থাকছে রেড রোড। যদিও যান চলাচলের সুবিধার জন্য রেড রোড পুরোটা একসঙ্গে বন্ধ করা হচ্ছে না। ট্রাফিক পুলিশের সূত্র জানিয়েছে, রেড রোডের পশ্চিম অংশ বন্ধ রাখার সময় উত্তরগামী যানবাহন জে এন আইল্যান্ড থেকে ডাফরিন রোড, মেয়ো রোড হয়ে নেতাজি মূর্তির দিকে ঘুরিয়ে দেওয়া হবে। রেড রোডের পূর্বদিকের অংশ বন্ধ থাকলে দক্ষিণগামী যানবাহন নেতাজি মূর্তি, মেয়ো রোড হয়ে ডাফরিন রোড হয়ে ঘুরিয়ে দেওয়া হবে। কঠোর নিষেধাজ্ঞার সময় এখন রাস্তায় গাড়ি কম। তবুও যাতে রেড রোড ও তার সংলগ্ন রাস্তায় এই কারণে যানজট না হয়, সেদিকেও নজর রাখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: ঘুড়ি ওড়াতে গিয়ে বিপত্তি! রেলের ওভারহেডের তারে পড়ে ঝলসে গেল কিশোর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement