১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শিয়রে করোনার তৃতীয় ঢেউ, পুজোর পরেও কি খুলবে স্কুল? জানালেন মুখ্যমন্ত্রী Mamata Banerjee

Published by: Paramita Paul |    Posted: August 23, 2021 4:59 pm|    Updated: August 23, 2021 5:38 pm

School may open after the pujas, says Bengal CM Mamata Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে খুলবে রাজ্যের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়? এটা এখন রাজ্যে লাখ টাকার প্রশ্ন। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে স্পষ্ট করে সেই উত্তর জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্য়ায় (West Bengal CM Mamata Banerjee) । কী বললেন মুখ্যমন্ত্রী?

এদিন মুখ্যমন্ত্রী জানান, “সব ঠিকঠাক থাকলে পুজোর পর খুলতে পারে স্কুল (Schools)। আপাতত তো সামনে পুজোর ছুটি রয়েছে। তারপর দিপাবলি-ভাইফোঁটার ছুটি থাকে স্কুলে। তার আগে তো স্কুল খোলা যাবে না। তবে সেক্ষেত্রে করোনার তৃতীয় ঢেউয়ের বিষয়টি মাথায় রাখতে হবে।” উল্লেখ্য, দেশের একাধিক রাজ্যে খুলেছে স্কুল। কোভিডবিধি মেনে চলছে ক্লাসও। কিন্তু চিন্তা বাড়িয়ে তারপরই বেড়েছে করোনা সংক্রমণ। ফলে রাজ্যে স্কুল খুললে করোনা পরিস্থিতি কী হবে, তা নিয়ে চিন্তিত মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘দু’জন একসঙ্গে পথ চলার শপথ নিয়েছি’, BJP বিধায়ক চন্দনার সঙ্গে সংসার করতেই অনড় গাড়িচালক]

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “রাজ্যের করোনা পরিস্থিতি তো এখন ঠিকই আছে। ১ শতাংশের কাছাকাছি রয়েছে সংক্রমণের হার। তবে তৃতীয় ঢেউ কী হবে জানি না। পরিস্থিতি ঠিক থাকলে দিপাবলির পর স্কুল খুলতে পারে।” তবে সবটাই যে রাজ্যের করোনা পরিস্থিতির উপর নির্ভর করবে, তা এদিন স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী। 

২০২০ সালের মার্চে বাংলায় করোনা থাবা বসানোর পরই স্কুল-কলেজ-সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য। পরবর্তীতে নির্দিষ্ট দুটি শ্রেণির ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে করোনা পরিস্থিতি ফের হাতের বাইরে চলে যাওয়ায় পুরোপুরি বন্ধ করে দেওয়া হয় স্কুল-কলেজ। চলতি বছরেও মাধ্যমিক (Madhyamik Exam 2021),উচ্চ মাধ্যমিক (Higher Secondary Exam 2021) পরীক্ষাও নেওয়া সম্ভব হয়নি। তবে বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। রাজ্যের দৈনিক পজিটিভিটি রেট ২ শতাংশেরও কম। তাই ফের স্কুল-কলেজ খোলার চিন্তা ভাবনা শুরু করেছে রাজ্য। কিন্তু তা যে কোনওভাবেই নভেম্বর মাসের আগে হচ্ছে না তা এদিন স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: Abhishek Bachchan: অসুস্থ অভিষেক বচ্চন ভরতি হাসপাতালে, ছেলেকে দেখতে গেলেন অমিতাভ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে