BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরবঙ্গে বদলি কলকাতা পুলিশের এক কর্তা-সহ ৩ আধিকারিক

Published by: Monishankar Choudhury |    Posted: June 10, 2020 9:50 pm|    Updated: June 10, 2020 9:50 pm

Several Kolkata police cops transferred to North Bengal

অর্ণব আইচ: ১৩ জন পুলিশকর্মীর পর এবার কলকাতা পুলিশের দুই আধিকারিক ও এক পুলিশকর্তাকে জেলায় বদলি করল লালবাজার। তাঁরাও আগে পুলিশ ট্রেনিং স্কুলে কমব্যাট ব্যাটালিয়নে কর্মরত ছিলেন বলে জানা গিয়েছে। এই নিয়ে মোট ১৬ জনকে পিটিএস থেকে উত্তরবঙ্গে বদলি করা হল।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে উলুবেড়িয়ায় কেন্দ্রীয় প্রতিনিধি দল, ঘুরে দেখলেন কোভিড হাসপাতাল]

লালবাজার সূত্রে জানা গিয়েছে, কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার শোভন গুনাকর মিত্রকে শিলিগুড়ির ডাবগ্রামে বিশেষ বাহিনীর অ্যাসিস্ট্যান্ট কমান্ডেন্ট পদে বদলি করা হয়েছে। কমব্যাটের ইন্সপেক্টর শেখ কুতুবউদ্দিনকে কলকাতা পুলিশ থেকে বদলি করা হয়েছে আলিপুরদুয়ার জেলায় মিসিং পারসন্স ব্যুরোর ইন্সপেক্টরের পদে। এ ছাড়াও কমব্যাট ব্যাটেলিয়ানের আর ও তথা সাব ইন্সপেক্টর সুকান্ত ঘোষকেও উত্তরবঙ্গে বদলি করা হয়েছে। মঙ্গলবার এই বদলির নির্দেশ দেন পুলিশ কমিশনার। যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের নতুন পদে যোগদান করতে নির্দেশ দেওয়া হয়েছে।

কিছুদিন আগে পিটিএসে পুলিশকর্মী করোনা আক্রান্ত হওয়ায় পুলিশকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। একাংশ পিটিএসের সামনে পথ অবরোধ করেন। এক পুলিশকর্তাকে হেনস্তা করা হয়। এই গোলমালের মূলে যাঁরা ছিলেন, তাঁদের সিসিটিভি দেখে শনাক্ত করা হয়। একইসঙ্গে কয়েকজন পুলিশ আধিকারিকের দায়িত্ব পালন নিয়েও প্রশ্ন ওঠে। লালবাজার জানিয়েছে, তদন্ত রিপোর্ট অনুযায়ী মঙ্গলবার ১৩ জন পুলিশকর্মীকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বদলি করা হয়। তাঁদের মধ্যে সাতজন কমব্যাট ফোর্স, চারজন ডিএমজি ও দুজন সশস্ত্র পুলিশ বাহিনীর। বুধবার আরও তিন আধিকারিককে বদলি করা হল। এদিকে, কলকাতা পুলিশ থেকে জেলায় বদলি নিয়ে সোশ্যাল মিডিয়ায় এক রাজনৈতিক নেতার মন্তব্য ভুল ও ভিত্তিহীন বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: পর্যটকদের জন্য সুখবর, সুন্দরবন ভ্রমণের ছাড়পত্র দিল বনদপ্তর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে