BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যাত্রীবাহী বিমানের ভিতরে সাপ! Dum Dum বিমানবন্দরে ছড়াল তীব্র চাঞ্চল্য

Published by: Sucheta Sengupta |    Posted: August 6, 2021 12:56 pm|    Updated: August 6, 2021 1:13 pm

Snake found inside Mumbai-bound passenger flight at Dum Dum airport, fear sparks | Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: যাত্রীবাহী বিমানে ঘাপটি মেরে রয়েছে সাপ! বিমানটি ওড়ার আগেই এই রোমহর্ষক ঘটনা চোখে পড়ায় বড় বিপদ থেকে রক্ষা পেলেন কলকাতা থেকে মুম্বইগামী বিমানের যাত্রীরা। যদিও ততক্ষণে আতঙ্ক যা ছড়ানোর ছড়িয়ে পড়েছে। বৃহস্পতিবার সন্ধেবেলা দমদম বিমানবন্দরের (Dum Dum Airport) ঘটনায় চাঞ্চল্য ছড়াল। পরে অন্য বিমানে যাত্রীদের মুম্বই পাঠানো হয়েছে বলে খবর। এই ঘটনা মনে করিয়ে দিচ্ছে বিখ্যাত হলিউডি সিনেমা Snakes on a plane-কে।

বৃহস্পতিবার সন্ধে সাড়ে ৭টার ঘটনা। ইন্ডিগোর (Indigo) একটি বিমান মধ্যপ্রদেশের রায়পুর থেকে যাত্রী নিয়ে নেমেছিল দমদম বিমানবন্দরে। এরপর তা যাওয়ার কথা ছিল মুম্বই। সেইমতো যাত্রীরাও সকলে বিমানে উঠেছিলেন। কিন্তু বিমানের কার্গো (Cargo) বিভাগ অর্থাৎ জিনিসপত্র রাখার যে কক্ষ, তার সামনেই দেখা যায় একটি সাপ (Snake)। বিমানকর্মীরা সেখানে কাজ করতে গিয়ে সাপটিকে দেখেন। বিমানবন্দর কর্তৃপক্ষকে খবর দেওয়া হয়। বিমানবন্দরের তরফে আবার বনদপ্তরে খবর পাঠানো হয়। ঘণ্টাখানেকের মধ্যে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান বনদপ্তরের কর্মীরা। কিন্তু ততক্ষণে যাত্রীমহলে বেশ আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

[আরও পড়ুন: IPS অফিসার পরিচয়ে আর্থিক প্রতারণা! কলকাতা পুলিশের জালে ভুয়ো আধিকারিক]

সাপটি কোন ধরনের, তা এখনও জানা যায়নি। কী অবস্থায়, কীভাবে সাপটি বিমানের কার্গো কক্ষের সামনে এল, এসব প্রশ্নের উত্তরও অধরা। সাপটিকে উদ্ধার করার পর নিয়ম মেনে বিমানটি সম্পূর্ণ স্যানিটাইজ করা হয়েছে। ঝুঁকি না নিয়ে বিমানের সব যাত্রীকে নামিয়ে অন্য বিমানে মুম্বই পাঠানো হয়েছে বলে খবর। তবে সাপটি বিমানের মধ্যে কোথা থেকে এল, তা নিয়ে শুরু হয়েছে তদন্ত। সাধারণত কোনও বিমান আসা যাওয়ার সময়ে নিরাপত্তার স্বার্থে খুঁটিয়ে তল্লাশি চলে। কিন্তু ইন্ডিগোর এই বিমানটি রায়পুর থেকে ওড়ার আগে এবং কলকাতায় অবতরণের পর সাপটি কারও নজরে এল না কেন? এই প্রশ্ন উঠছে। সেইসঙ্গে বিমানে যাত্রী নিরাপত্তা নিয়েও সংশয় তৈরি হয়েছে।

[আরও পড়ুন: ফের মুঙ্গের থেকে অস্ত্র পাচার কলকাতায়? STF’এর অভিযানে ডানকুনি থেকে গ্রেপ্তার যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে