১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দীর্ঘ লড়াই শেষ, প্রয়াত কোলন ক্যানসারে আক্রান্ত ক্রীড়া সাংবাদিক পার্থ রুদ্র

Published by: Sulaya Singha |    Posted: November 13, 2021 1:51 pm|    Updated: November 13, 2021 4:36 pm

Sports journalist Partha Rudra passes away | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ প্রায় চার মাসের লড়াই শেষ। জীবনযুদ্ধে হার মানলেন বিখ্যাত ক্রীড়া সাংবাদিক পার্থ রুদ্র (Partha Rudra)। কোলন ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন তিনি। শনিবার সকালে নিজের বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন স্বনামধন্য এই ক্রীড়া সাংবাদিক।

বেশ কয়েক বছর ধরেই কর্কট রোগের সঙ্গে লড়াই করছিলেন পার্থবাবু। রাজারহাটের (Rajarhat) এক বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। চিকিৎসায় বিপুল খরচের জন্য পার্থবাবুর দিকে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন অনেকেই। দিন তিনেক আগেই তাঁর মেয়ে কথাকলি রুদ্র ফেসবুকে লিখেছিলেন, “আমার বাবা গত তিন-চার মাস ধরে লড়াই করে চলেছেন। কড়া সমস্ত ওষুধ খেতে হচ্ছে। আপনারা চেনা-অচেনা প্রত্যেকেই যেভাবে বাবার চিকিৎসার জন্য এগিয়ে এসেছেন, তাঁদের অসংখ্য ধন্যবাদ।” কিন্তু মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ৫৭ বছর বয়সে হার মানলেন তাঁর বাবা।

[আরও পড়ুন: ICU থেকে ফিরেই বিশ্বকাপে দুরন্ত হাফ সেঞ্চুরি, রিজওয়ানের সুস্থতার নেপথ্যে ভারতীয় চিকিৎসক]

দীর্ঘদিন বাংলা সংবাদপত্র আজকালে কাজ করেছেন পার্থ রুদ্র। বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘুরে ক্রিকেটের নানা অজানা কাহিনি তুলে ধরেছেন সংবাদপত্রে। তাঁর হাত ধরে বহু না-জানা কিস্সার সঙ্গে পরিচিত হয়েছেন পাঠক। গত শতাব্দীর আটের দশকে ময়দানে দাপিয়ে সাংবাদিকতা করেছেন পার্থবাবু।

শুধু তাই নয়, একটা সময় প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ম্যানেজার হিসেবেও দায়িত্ব সামলেছিলেন। জীবনের শেষ বেলায় পাশে পেয়েছিলেন সৌরভকে। তাঁর চিকিৎসার যাতে কোনও ত্রুটি না হয়, সেদিকে নিজে খেয়াল রেখেছিলেন দাদা। স্ত্রী মিতালি ঘোষাল ও কন্যা কথাকলিকে রেখেই পরলোক গমন করলেন পার্থ। তাঁর প্রয়াণে বাংলার ক্রীড়া সংবাদ জগতে বিরাট শূন্যস্থানের সৃষ্টি হল।

[আরও পড়ুন: Tathagata Roy vs Dilip Ghosh: বিধানসভা ভোটে দিলীপ বিজেপির ‘দাবার অসহায় ঘুঁটি’, ফের বিস্ফোরক তথাগত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে