BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘স্যর মানবিক, প্রত্যেককে চাকরির আশ্বাস’, অভিষেকের সঙ্গে বৈঠকের পর জানালেন SSC আন্দোলনকারী

Published by: Sayani Sen |    Posted: July 29, 2022 6:13 pm|    Updated: July 29, 2022 11:44 pm

SSC scam: Abhishek Banerjee assures job to candidates in merit list । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফোনে কথা হয়েছিল বৃহস্পতিবার। কথা ছিল শুক্রবার মুখোমুখি হবে আলোচনা। সেই অনুযায়ী এদিন বিকেলে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের (Kunal Ghosh) সঙ্গে এসএসসি আন্দোলনকারীদের আট প্রতিনিধি ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে যান। প্রায় ঘণ্টাদুয়েক চলে বৈঠক। ইতিবাচক বৈঠকে আশ্বস্ত এসএসসি আন্দোলনকারীরা। ২০১৬ সালে এসএসসি মেধাতালিকায় থাকা প্রত্যেককে চাকরির আশ্বাস দিয়েছেন অভিষেক, বৈঠকের পর সেকথা জানান  আন্দোলনের অন্যতম মুখ শহিদুল্লা।  

ক্যামাক স্ট্রিটে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা তৃণমূল সাংসদের সঙ্গে বৈঠকের পর এসএসসি (SSC) আন্দোলনকারী শহিদুল্লা আরও বলেন, “স্যর (অভিষেক বন্দ্যোপাধ্যায়) অত্যন্ত মানবিক। বৈঠক ইতিবাচক। উনি ১০০ শতাংশ চেষ্টা করবেন যাতে ২০১৬ সালে এসএসসি মেধাতালিকাভুক্তদের প্রত্যেকে চাকরি পান। কেউ যাতে বঞ্চিত না হন, উনি সে বিষয়ে সম্পূর্ণ চেষ্টা করবেন।” আগামী ৮ আগস্ট শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক করবেন এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধিরা। ওই বৈঠকে এসএসসি চেয়ারম্যানেরও উপস্থিত থাকার কথা। ধরনা এখনও চলবে কিনা, সে বিষয়ে যদিও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তেমন কোনও কথা হয়নি বলেই জানান শহিদুল্লা। বৈঠক শেষে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “একটা আইনি এবং প্রশাসনিক জটিলতা তৈরি হয়ে রয়েছে। অভিষেক আন্তরিকভাবে চাকরিপ্রার্থীদের কথা শুনেছেন। একটি বৈঠকে বিষয়টি মেটার নয়। জট খোলার চেষ্টা চলছে।”

এদিকে, ২০১৪ সালের প্রাইমারি টেট উত্তীর্ণরাও এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসের সামনে জড়ো হন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে সাক্ষাতের দাবিও জানান তাঁরা। জমায়েতে বাধা দেয় পুলিশ। বাধা দিলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় তাঁদের। কিছুক্ষণ পরই প্রাইমারি টেটের দুই আন্দোলনকারীকে অভিষেকের অফিসে ডেকে পাঠান তাঁর প্রতিনিধিরা। তবে তাতে রাজি হননি চাকরিপ্রার্থীরা। কারণ, সরাসরি অভিষেকের সঙ্গেই কথা বলার সিদ্ধান্তে অনড় তাঁরা। এদিনের এই ঘটনা প্রসঙ্গে কুণাল ঘোষ বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায় ইচ্ছাকৃতভাবে টেট উত্তীর্ণদের সঙ্গে দেখা করেননি, তা নয়।” 

[আরও পড়ুন: ‘ও বুদ্ধিজীবী, লেখক, কবি, ঘুমিয়ে গেলেন নাকি!’,পার্থর গ্রেপ্তারিতে বিদ্বজ্জনদের একহাত রুদ্রনীলের]

উল্লেখ্য, এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে আপাতত সরগরম রাজ্য ও রাজনীতি। আপাতত ইডির জালে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। টালিগঞ্জ এবং বেলঘরিয়ায় মন্ত্রী ‘ঘনিষ্ঠে’র দু’টি ফ্ল্যাট থেকে মোট ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে। এছাড়াও বিপুল পরিমাণ সোনা বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দু’ জনকে জেরায় রোজই নতুন নতুন নানা বিস্ফোরক তথ্য উঠে আসছে বলেই ইডি সূত্রে খবর।

এদিকে, আপাতত ৩ আগস্ট পর্যন্ত ইডি (ED) হেফাজতেই থাকতে হবে পার্থ এবং অর্পিতাকে। শুক্রবার জোকা ইএসআই হাসপাতালে দু’ জনেরই শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা হয়। হাসপাতালে ঢোকার পথে কাঁদতে কাঁদতে পড়ে যান পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা। ষড়যন্ত্র হয়েছে বলে দাবি করেন ইডি হেফাজতে থাকা প্রাক্তন মন্ত্রী।  মন্ত্রিত্ব থেকে তাঁকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) সঠিক কাজ করেছেন বলেও জানান তিনি। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: অর্পিতার ফ্ল্যাটে উদ্ধার সেক্স টয়, ‘পার্থবাবুদের একটু ইচ্ছে করতে পারে না!’ কটাক্ষ শ্রীলেখার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে