BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যের প্রতিটি ব্লকে তৈরি হবে ইংরাজি মাধ্যম স্কুল, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: May 10, 2021 6:00 pm|    Updated: May 10, 2021 6:26 pm

State sponsored English medium school will be build in every block, announces Mamata Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয়বারের জন্য বাংলার মসনদে বসেই বড়সড় সিদ্ধান্ত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঘোষণা করলেন, এবার রাজ্যের প্রতিটি ব্লকে ব্লকে ইংরাজি মাধ্যম স্কুল তৈরি হবে।মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তের প্রশংসা করেছেন আমজনতা।

সোমবার রাজভবনে রাজ্যের মন্ত্রীদের শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)।শপথ অনুষ্ঠান শেষে মন্ত্রীরা নবান্নে যান। সেখানে দফায় দফায় মুখ্যমন্ত্রী তাঁদের সঙ্গে বৈঠক করেন। এরপরই নবান্নে সাংবাদিক বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মমতা জানান, প্রতিটি ব্লকে ইংরাজি মাধ্যম স্কুল তৈরি করবে রাজ্য সরকার। আরও বলেন, সব ধর্ম, বর্ণ ও সম্প্রদায়ের পড়ুয়ারা সেখানে পড়াশোনা করতে পারবে। এই প্রথম নয়, ২০১৯ সালেই রাজ্যে ইংরাজি মাধ্যম স্কুল তৈরি করেছিল রাজ্য সরকার।

[আরও পড়ুন:অস্ত্রোপচার ছাড়াই শিশুর গলায় আটকে থাকা ব্লেড বের করে নজির ক্যানিং হাসপাতালের ]

উল্লেখ্য, বাম আমলে ইংরাজি শিক্ষায় গাফিলতি হয়েছে বলে বারবার অভিযোগ করে তৃণমূল। নিজেরা কোনওভাবেই একই ঘটনার পুনরাবৃত্তিতে রাজি নয়। সেই কারণে তৃতীয়বার দায়িত্ব নিয়েই রাজ্যের প্রতিটি ব্লকে ইংরাজি মাধ্যম স্কুল তৈরির সিদ্ধান্ত নিল তৃণমূল। দ্রুতই কাজ শুরু হবে বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, ২০২০ সালের মার্চে করোনার কারণে বন্ধ করে দেওয়া হয়েছিল স্কুল। তারপর দীর্ঘদিন পেরিয়েছে। চলতি বছর ফেব্রুয়ারি মাসে নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য খুলেছিল স্কুল। কিন্তু তা দীর্ঘস্থায়ী হয়নি। করোনা সংক্রমণ বাড়তে শুরু করায় ফের তালা পড়েছে স্কুলে।

[আরও পড়ুন: মমতার তৃতীয় মন্ত্রিসভায় উত্তরবঙ্গের তিন নতুন মুখ, দায়িত্ব পেলেন পরেশ-বিপ্লব-বুলুচিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement