BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আদালতে বিরাট ধাক্কা বিজেপির, অভিষেকের গুলি-মন্তব্যে সুকান্তর করা আবেদন খারিজ

Published by: Subhajit Mandal |    Posted: November 16, 2022 7:33 pm|    Updated: November 16, 2022 7:34 pm

Sukanta Majumdar appeal against Abhishek Banerjee remarks dismissed at Calcutta HC

রাহুল রায়: আদালতে বিরাট ধাক্কা বিজেপির। ‘পুলিশের জায়গায় আমি থাকলে মাথায় গুলি করতাম’, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য নিয়ে তদন্তের দাবিতে করা আবেদন খারিজ করে দিল ব্যাঙ্কশাল আদালত। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের ওই মন্তব্যের বিরুদ্ধে মামলা করার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। সুকান্তর করা সেই মামলা খারিজ করে দিল ব্যাঙ্কশাল আদালত।

সেপ্টেম্বরে বঙ্গ বিজেপির নবান্ন অভিযানে জখম হয়েছিলেন কলকাতার পুলিশের এসিপি দেবজিৎ চট্টোপাধ্যায়। এসএসকেএম (SSKM) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। দেবজিৎ চট্টোপাধ্যায়কে দেখতে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে পুলিশের সহ্যশক্তি এবং ধৈর্য্যের প্রশংসা করে তৃণমূল (TMC) সাংসদ বলেন, “দেবজিতবাবুকে বলে এলাম, আপনার সংবেদনশীলতাকে স্যালুট জানাই। আপনার জায়গায় আমি থাকলে মাথায় গুলি করতাম।” তাঁর এই মন্তব্য ঘিরে বিতর্ক ছড়ায়।

[আরও পড়ুন: ‘জুতোর নিচে’ মন্তব্যের জের, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে FIR দায়ের বীরবাহা হাঁসদার]

অভিষেক পুলিশকে হিংসায় উসকানি দিচ্ছেন বলে তাঁর বিরুদ্ধে মামলা করতে উদ্যত হন বিজেপির (BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বিরোধীদের অভিযোগ ছিল, অভিষেক পুলিশকে ‘ট্রিগার হ্যাপি’ করে তোলার চেষ্টা করছেন। শুধু সুকান্ত নন, জোড়াসাঁকো থানায় FIR করতে যান অগ্নিমিত্রা পলও (Agnimitra Paul)। বিজেপি নেতাদের দাবি, তাঁদের মামলা দায়ের করার অনুমতি দেওয়া হয়নি। এরপরই আদালতের হস্তক্ষেপ চেয়ে ব্যাঙ্কশাল কোর্টের দ্বারস্থ হন সুকান্ত মজুমদার। সেই আবেদন এদিন খারিজ করে দিয়েছে আদালত।

[আরও পড়ুন: ‘ঘর তৈরির টাকাও আটকে দিয়েছে কেন্দ্র’, ফের মোদি সরকারকে তোপ মমতার]

সুকান্তর আবেদন পাওয়ার ব্যাঙ্কশাল আদালত মামলায় জোড়াসাঁকো থানার কাছে রিপোর্ট চায়। গত ১৩ অক্টোবর সেই রিপোর্ট আদালতে জমা পড়ে। জোড়াসাঁকো থানার রিপোর্টের ভিত্তিতেই সুকান্তর আবেদন খারিজ করার সিদ্ধান্ত নিয়েছে কোর্ট। যদিও, সুকান্ত মজুমদারের আইনজীবীর দাবি, তদন্ত রিপোর্ট পক্ষপাতদুষ্ট। তদন্ত রিপোর্ট খারিজ করে নতুন করে তদন্ত চান সুকান্তর আইনজীবী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে