১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সারদা কেলেঙ্কারি: CBI জেরার দাবিতে দায়ের জনস্বার্থ মামলা খারিজ, হাই কোর্টে স্বস্তি শুভেন্দুর

Published by: Paramita Paul |    Posted: August 10, 2022 6:47 pm|    Updated: August 10, 2022 6:47 pm

Suvendu Adhikari gets relief in Saradha scam related litigation | Sangbad Pratidin

গোবিন্দ রায়: আদালতে স্বস্তিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সারদা কেলেঙ্কারিতে (Saradha scam) তাঁর যোগাযোগ নিয়ে দায়ের হওয়া জনস্বার্থ মামলা বুধবার খারিজ করল কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এই মামলায় বিজেপি বিধায়কের বিরুদ্ধে সিবিআই কার্যকরী পদক্ষেপ করছে না বলে আদালতের দ্বারস্থ হয়েছিলেন এক আইনজীবী। এদিন সেই জনস্বার্থ মামলা খারিজ করল আদালত।

সারদা কেলেঙ্কারিতে রাজ্যের বর্তমান বিরোধী দলনেতার ভূমিকা খতিয়ে দেখে, অবিলম্বে সিবিআই পদক্ষেপের আরজি নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল হাই কোর্টে। আইনজীবী রমাপ্রসাদ সরকারের দাবি, “সারদা ইস্যু নিয়ে একাধিক বার সারদা কর্তা সুদীপ্ত সেনের মুখে বিস্ফোরক বক্তব্য শোনা যায়। কখনও নিম্ন আদালতে হাজিরা দিতে এসে শুভেন্দু অধিকারীকে কাঠগড়ায় তুলে মুখ খুলেছেন তিনি। কখনও, প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে প্রিজনার্স পিটিশনে ওয়েলফেয়ার অফিসারের মাধ্যমে চিঠি দিয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কীভাবে, কত টাকা আদায় করেছেন, তা বিস্তারিতভাবে উল্লেখ করেন। এমনকী, তাঁকে ব্ল্যাকমেল করে অনেক টাকা নিয়েছেন বলেও দাবি করেছেন। তা সত্ত্বেও সিবিআই তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করছে না কেন?” জেরার দাবিতে জানস্বার্থ মামলা করেছিলেন আইনজীবী।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন SSC কর্তা এসপি সিনহা এবং অশোক সাহাকে গ্রেপ্তার করল CBI]

এদিকে শুভেন্দুর আইনজীবী রাজদীপ মজুমদাররা জানিয়েছিলেন, “সারদার ঘটনার নজরে আসার পর এক বছর পুলিশ তদন্ত করেছিল। তখন পুলিশি তদন্তে শুভেন্দু অধিকারীর নাম আসেনি। পরবর্তীকালে সুপ্রিম কোর্টের নির্দেশের সিবিআই তদন্তের কাজ শুরু করে। ইতিমধ্যে সিবিআই ৭টি চার্জশিট পেশ করেছে। সেখানেও শুভেন্দুর নাম আসেনি।” আইনজীবীর আরও দাবি, “এই চিঠি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। এই জনস্বার্থ মামলাও সম্পূর্ণভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।”

সিবিআই দাবি করেছিল, “জনস্বার্থ মামলার এই আবেদন গ্রহণযোগ্য নয়। যেখানে এখনও সিবিআই তদন্ত শেষ হয়নি। তাই এই ধরনের আবেদন আদালতে কখনওই গ্রহণযোগ্য হতে পারে না। এই আবেদন সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।” সবপক্ষের মতামত বিচার করে এদিন জনস্বার্থ মামলা খারিজ করে দিল আদালত।

[আরও পড়ুন: বঙ্গে দলের হাল ফেরাতে মরিয়া বিজেপি, নয়া পর্যবেক্ষক হিসাবে পাঠানো হল শাহ ঘনিষ্ঠ নেতাকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে