BREAKING NEWS

১১ কার্তিক  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

‘মুখ খুললেই ৫০হাজার ভোট উধাও’, মমতাকে খোঁচা দিতে PK’র মুখে কথা বসালেন তথাগত রায়!

Published by: Sucheta Sengupta |    Posted: September 19, 2020 6:03 pm|    Updated: September 19, 2020 6:13 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: সাংবিধানিক কর্তব্যে ইতি টেনে ফের সক্রিয় রাজনীতিতে ফিরেছেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় (Tathagata Roy)। পুরনো সদস্যকে পেয়ে বেশ চাঙ্গা হয়ে উঠেছে বঙ্গ বিজেপিও। সামনেই একুশের লড়াই। তাঁর মতো ক্ষুরধার রাজনৈতিক ব্যক্তিত্ব গেরুয়া শিবিরের একটা বড় অস্ত্র নিঃসন্দেহে। আর হাওয়া বুঝে তথাগত রায়ও নিজের মতো করে বেশ ব্যাট চালিয়েছেন বাংলার ঘাসফুল ভরা পিচে। এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)বিঁধতে গিয়ে তিনি তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরের (Prahsant Kishor) মুখে কথা বসিয়ে দিলেন! টুইট করে একেবার ভিন্নমাত্রা এবং অবশ্যই নজিরবিহীন আক্রমণের পথে হাঁটলেন তথাগত রায়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ ফসকে বলা অনেক শব্দই এখন বিরোধীদের হাতিয়ার। ২০১১ সালে ক্ষমতায় আসার পরপরই আদিবাসী সম্প্রদায়ের এক অনুষ্ঠানে গিয়ে সিধো-কানহো-ডহরের কথা উল্লেখ করে ‘ডহরবাবুর পরিবারের কেউ আছেন’ কিনা খোঁজ করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সেখানে হাসির রোল না উঠলেও, ভবিষ্যতে তা মমতার অজ্ঞানতার পরিচয় হিসেবে তুলে ধরতে পিছপা হননি অনেকেই। বিশেষত বিরোধীরা। এমনই আরও অনেক শব্দের প্রয়োগই তিনি করে ফেলেছেন অজ্ঞানতা অথবা অসাবধানবশত। তথাগত রায়ও সেই সবগুলিকেই একত্রিত করে তৈরি করলেন নতুন সংলাপ। আর তা তিনি বসালেন এই মুহূর্তে মমতার বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত নির্ভরযোগ্য, ঘনিষ্ঠ পরামর্শদাতা প্রশান্ত কিশোরের মুখে।

[আরও পড়ুন: ‘বাংলা দিন দিন বোমা তৈরির আঁতুড়ঘরে পরিণত হচ্ছে’, ফের বিস্ফোরক ধনকড়]

নিজের টুইটে তথাগত রায় লিখেছেন যে প্রশান্ত কিশোর নাকি একেবারেই চান না, মমতা বন্দ্যোপাধ্যায় কোনও কথা বলুন। কারণ, মুখ খুললেই তিনি ‘ডহরবাবু’, ‘বিষ্ণুমাতা’র মতো অর্থহীন, হাস্যকর কিছু শব্দ প্রয়োগ করবেন আর তাতেই নাকি ৫০ হাজার ভোট কমে যায়। তাই পিকে চান, মমতা চুপ থাকুন। এরপর কবি সুধীন্দ্রনাথ দত্তর একটি লাইন উদ্ধৃত করে কটাক্ষ বর্ষণ সমাপ্ত করেছেন বর্ষীয়ান, সুচতুর বিজেপি নেতা। তথাগত রায়ের এহেন টুইটের জবাবে এখনও নীরব তৃণমূল শিবির। তবে মমতাকে বিঁধতে গিয়ে প্রশান্ত কিশোরের মুখে সংলাপ বসানো তথাগত রায়কে পিকে নিজে কোনও জবাব দেবেন? নাকি মুচকি হেসে স্রেফ কাজেই উত্তর দেবেন, সেদিকেও অবশ্যই নজর থাকবে রাজনৈতিক মহলের।

[আরও পড়ুন: নারকেলডাঙায় তরুণীকে খুনের চেষ্টার কিনারা, ২৪ ঘণ্টার মধ্যেই পুলিশের জালে অভিযুক্ত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement