BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের আগের রাতে ইন্দ্রনীল সেনের বাড়িতে গানের আসরে মমতা বন্দ্যোপাধ্যায়

Published by: Sulaya Singha |    Posted: September 30, 2021 12:47 am|    Updated: September 30, 2021 12:51 am

this is what Mamata Banerjee spent the evening before WB bypolls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রস্তুতি শেষ। আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই ভবানীপুরে শুরু ভোটের লড়াই। তবে উপনির্বাচনের ফল নিয়ে যে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) একেবারেই চিন্তিত নন, সেই ইঙ্গিতই মিলল ঠিক তার আগের রাতে। ইন্দ্রনীল সেনের বাড়িতে গানের আসরে অতিথি হয়ে হাজির হলেন মমতা।

বুধবার সন্ধেয় প্রায় এক ঘণ্টার উপর সংগীত শিল্পী তথা মন্ত্রী ইন্দ্রনীল সেনের বাড়িতে কাটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন সংগীত শিল্পী নচিকেতাও। একেবারে ঘরোয়া পরিবেশেই সেখানে গানের আসর বসেছিল। যা দারুণভাবে উপভোগ করেন তিনি বলেই খবর। নিজের ‘চেনা মাটি’তে লড়াইয়ে যে তাঁর পাল্লাই ভারী, তেমনটাই যেন ধরা পড়ল তৃণমূল নেত্রীর বডি ল্যাঙ্গুয়েজে। কিন্তু ভোটের ঠিক আগের রাতেই মমতা হঠাৎ ইন্দ্রনীলের বাড়িতে কেন? মনে করা হচ্ছে, পুজোর গান লেখা কিংবা সুর বাঁধার জন্যই বসেছিল এই আসর। প্রতিবারই পুজোর আগে গান লেখেন, সুর দেন তিনি। অতীতে পুজোর মরশুমে তাঁর গলায় ‘জাগো দুর্গা’ গানটিও শোনা গিয়েছিল। এবার একেবারে উপনির্বাচনের আগের রাতেই গানের আসরে হাজির তিনি।

[আরও পড়ুন: ভোটারদের সকাল-সকাল বুথমুখী করাই লক্ষ্য, ভবানীপুরে দ্বিমুখী কৌশল বিজেপির]

নির্বাচনের কয়েক ঘণ্টা আগে ভোটারদের উদ্দেশে বার্তা দেন তৃণমূল নেত্রী। বলেন, “গণতন্ত্রের উৎসবে নির্ভয়ে ও আনন্দে ভোট দিন। প্ররোচনা ছড়াবেন না, প্ররোচনায় জড়াবেন না।” গণতন্ত্রের উৎসবের প্রাক্কালে তিনিও যে খোসমেজাজেই রয়েছেন, তা বেশ স্পষ্ট। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টেয় মিত্র ইনস্টিটিউশনে ভোট দিতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে, ভোটের দিন হাই হোল্টেজ কেন্দ্রে অশান্তি এড়াতে তৎপর নির্বাচন কমিশন। তবে চিন্তা বাড়াচ্ছে প্রাকৃতিক দুর্যোগ। এমন পরিস্থিতিতে বিশেষ ব্যবস্থা নিল নির্বাচন কমিশন (Election Commission)। বলা হয়েছে, যদি কোনও ভোটার প্রাকৃতিক বিপর্যয়ে (Kolkata Rain) আটকে পড়েন এবং ভোট দিতে যেতে না পারেন, তাহলে কমিশনের টোল ফ্রি নম্বরে ফোন করতে পারেন। রিটার্নিং অফিসার বা সেক্টর অফিসার ওই ব্যক্তিকে বাড়ি থেকে তাঁর ভোটদান কেন্দ্রে নিয়ে যাবে। এবং ভোট দেওয়ার পর তাঁকে বাড়িতে ফিরিয়ে দিয়ে যাবে বলে কমিশন জানিয়েছে। কমিশনের টোল ফ্রি নম্বরটি ১৯৫০। অন্যদিকে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে তৈরি থাকতে নির্দেশ দিয়েছে কমিশন।

[আরও পড়ুন: ‘ঘরে বসে রাজনীতি হয় না, রাস্তায় নামুক কংগ্রেস’, ফের তোপ অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement