১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ঘরে বসে রাজনীতি হয় না, রাস্তায় নামুক কংগ্রেস’, ফের তোপ অভিষেকের

Published by: Paramita Paul |    Posted: September 29, 2021 6:00 pm|    Updated: September 29, 2021 6:35 pm

TMC leader Abhishek Banerjee again digs at Congress | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিস থেকে বেরিয়ে কংগ্রেসকে একহাত নিয়েছেন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ভোটপ্রচারের মঞ্চ থেকেও কংগ্রেস-বিজেপির জোট নিয়ে সরব হয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। দলীয় মুখপত্রে কংগ্রেসকে ‘পচাডোবা’ বলেও কটাক্ষ করেছে তৃণমূল। এমনকী, জাতীয় স্তরে কংগ্রেসের শক্তিক্ষয় করে তৃণমূলে যোগ দিচ্ছেন একাধিক নেতা-কর্মী। এমন আবহে কংগ্রেসের সঙ্গে তৃণমূলের সম্পর্ক নিয়ে মুখ খুললেন অভিষেক।

বুধবার তৃণমূলের সাংবাদিক সম্মেলনে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন, “কংগ্রেসের সঙ্গে সরাসরি আমাদের লড়াই নেই। সাত বছর ধরে কংগ্রেস কেন্দ্রে প্রধান বিরোধী দল। অথচ তৃণমূল বিজেপি বারবার হারাচ্ছে। ভয় দেখিয়ে তৃণমূলকে দমিয়ে রাখা যাবে না।” 

[আরও পড়ুন: মমতার সঙ্গে নবান্নে সাক্ষাতের পরই তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো]

এর পর সরাসরি কংগ্রেসকে আক্রমণ করে অভিষেক বলেন, “কংগ্রেসের উচিৎ আরামকেদারা ছেড়ে রাস্তায় নামা। আর এটা ঘরে বসে করা সম্ভব নয়। তৃণমূল হাত গুটিয়ে বসে থাকবে না। মাঠে নেমে বিজেপির বিরুদ্ধে লড়াই করবে। আমরা সোশ্যাল মিডিয়ার দল হয়ে থাকব না।”

 

বঙ্গভোটে বিজেপিকে ধরাশায়ীর করার পর থেকেই সর্বভারতীয় স্তরের রাজনীতিতে গুরুত্ব বাড়াতে ঝাঁপিয়েছ তৃণমূল। একুশে জুলাইয়ের মঞ্চ থেকে বিজেপিবিরোধী জোট গড়ার ডাক দিয়েছিলেন তৃণমূল নেত্রী। সেই উদ্দেশে দিল্লিতে সোনিয়া গান্ধী-সহ একাধিক বিরোধী নেতাদের সঙ্গে বৈঠক সারেন তিনি। সেই সময় মনে করা হচ্ছিল, বিজেপির বিরুদ্ধে বিরোধী জোট গড়ছে তৃণমূল। সেই জোটে থাকবে কংগ্রেসও। কিন্তু হঠাৎ ছবিটা বদলে যায়।

[আরও পড়ুন: ক্যাম্পাস খোলার দাবিতে বৃষ্টি মাথায় নবান্ন অভিযান যাদবপুরের পড়ুয়াদের, পুলিশের সঙ্গে ধুন্ধুমার]

বাংলার মসনদে বসার পর থেকে চব্বিশের লোকসভাকে পাখির চোখ করেছে তৃণমূল। জাতীয় স্তরে বিস্তৃতি ঘটাতে ত্রিপুরাকেও হাতিয়ার করা হয়েছে। তবে বিজেপিকে মাটি ধরাতে কংগ্রেসকে পাশে প্রয়োজন, তা তৃণমূলের কাছে যথেষ্ট পরিষ্কার। আর তাই নিজেদের মুখপত্রে ইতিমধ্যেই কংগ্রেসের সঙ্গে জোটের বার্তা দিয়েছিল তারা। গত ১৪ আগস্ট জাগো বাংলার সম্পাদকীয়তে লেখা হয়েছিল, তৃতীয় বিকল্প নয়, কেন্দ্র থেকে বিজেপিকে গদিচ্যুত করতে জোট বিকল্পই কার্যকর করতে হবে। তবে তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নয়, তার জন্য প্রয়োজন সঠিক ফর্মুলার। এর মাঝেই কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ শানাতে শুরু করে তৃণমূল নেতৃত্ব। দিল্লির রাজপথে দাঁড়িয়ে অভিষেক বলেছিলেন, “ইডি-সিবিআইয়ের ভয় কংগ্রেস পায়। তৃণমূলকে ভয় দেখিয়ে দমিয়ে রাখা যাবে না।”  এর মাঝেই ফের কংগ্রেসকে নিশানা করলেন অভিষেক। 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে