BREAKING NEWS

২৮ জ্যৈষ্ঠ  ১৪২৮  শনিবার ১২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মুর্শিদাবাদের সাংগঠনিক অবস্থা খতিয়ে দেখতে বিশেষ বৈঠক তৃণমূলের, থাকতে পারেন মমতাও

Published by: Sayani Sen |    Posted: January 20, 2021 2:47 pm|    Updated: March 22, 2021 7:32 pm

TMC arranges a special meeting before assembly election ।Sangbad Pratidin

ফাইল ছবি

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দলবদল করেছেন মুর্শিদাবাদের (Murshidabad) একসময়ের তৃণমূলের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। সঙ্গে রয়েছে শাসকদলের গোষ্ঠীকোন্দল। ভোটের আগে ঐতিহাসিক স্মৃতিবিজড়িত মুর্শিদাবাদে তৃণমূলের সাংগঠনিক পরিস্থিতি নিয়ে চিন্তিত ঘাসফুল শিবির। তাই জেলার সাংগঠনিক পরিস্থিতি নিয়ে আলোচনায় বসতে চলেছে তৃণমূল। বৃহস্পতিবার বিকেল চারটে নাগাদ তৃণমূল ভবনে বিশেষ বৈঠক হবে। ওই বৈঠকে থাকতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে বিধানসভা নির্বাচন (Assembly Election 2021)। তার আগে দলবদল ইস্যুতে কার্যত কোণঠাসা ঘাসফুল শিবির। শুভেন্দু অধিকারী বিজেপিতে নাম লেখানোয় নন্দীগ্রাম নিয়ে যথেষ্ট চিন্তিত তৃণমূল। সেখান থেকে নিজেই আসন্ন ভোটের প্রার্থী হবেন বলে ইতিমধ্যেই ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মুর্শিদাবাদ নিয়েও যথেষ্ট চিন্তায় রাজ্যের শাসকদল। কারণ, ওই জেলার পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী। যিনি ইতিমধ্যেই বিরোধী দলের নেতা। আবার তার উপর মুর্শিদাবাদ সংখ্যালঘু অধ্যুষিত। সেখানের ভোটবাক্সে ভাগ বসানোর জন্য বেশ ব্যস্ত হয়ে পড়েছে মিম। ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকির সম্ভাব্য ফ্রন্টও মুর্শিদাবাদের ভোট নিজেদের ঝুলিতে সংগ্রহ করতে উঠে পড়ে লেগেছে। যা ভাবাচ্ছে শাসকদলকে।

[আরও পড়ুন: সুলভ শৌচালয়ে মিলল যুবকের নলিকাটা দেহ, খুন নাকি আত্মহত্যা? ধন্দে পুলিশ]

এর পাশাপাশি আবার রয়েছে গোষ্ঠীকোন্দল। দলীয় সূত্রে খবর, জেলা সভাপতি আবু তাহেরের সঙ্গে জেলা সভাধিপতি মোশারফ হোসেনের দ্বন্দ্ব রয়েছে। পাশাপাশি, কংগ্রেস থেকে তৃণমূলে (TMC) আসা শাওলি সিংহ রায় ও হুমায়ুন কবীরের বিরুদ্ধেও অভিযোগ রয়েছে। রাজনৈতিক মহলের মতে, এই গোষ্ঠীদ্বন্দ্ব ভোটের আগের শাসকদলের ভিতকে নড়বড়ে করে দিতে পারে। তাই ভোটের আগে মুর্শিদাবাদ জেলার সাংগঠনিক পরিস্থিতি ঠিক কীরকম রয়েছে তা নিয়ে তৃণমূলের অন্দরে চলছে জোর আলোচনা। তা খতিয়ে দেখতে বৃহস্পতিবার তৃণমূল ভবনে বিকেল চারটে নাগাদ বিশেষ বৈঠক হবে। ওই বৈঠকে থাকতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। কী আলোচনা হয় বৈঠকে সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: তৃণমূলে যোগ দিলেন ‘মমতার স্পিরিটে মুগ্ধ’ CAB’র প্রাক্তন সচিব বিশ্বরূপ দে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement