BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আপনার নাকের ডগায় দিল্লিতে ৫০ জনের প্রাণ গেল কীভাবে’, অমিতকে বিঁধলেন অভিষেক

Published by: Subhamay Mandal |    Posted: March 1, 2020 9:14 pm|    Updated: September 8, 2020 3:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদে দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভের আগুন জ্বলছে। দিল্লি সিএএ বিরোধী ও সমর্থনকারীদের মধ্যে হিংসায় বলি হয়েছে ৪৬টি তরতাজা প্রাণ। মেঘালয়েও নতুন করে অশান্তিতে মৃত্যু হয়েছে তিনজনের। কিন্তু কেন্দ্র এক কদমও পিছু হটবে না বলে জানিয়েছে। রবিবারও স্বরাষ্ট্রমন্ত্রী কলকাতার শহিদ মিনারের সভায় সিএএ’র পক্ষে সওয়াল করেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ বিরোধীদের কড়া ভাষায় আক্রমণ করেন। তারই পালটা দিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইট করে বিঁধলেন স্বরাষ্ট্রমন্ত্রীকে।

প্রসঙ্গত, যে লক্ষ্য সামনে রেখে অমিত শাহর রবিবারের সভা, সেই সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে তাঁর আশ্বাস, “এই আইন নাগরিকত্ব প্রদানের জন্য। তা কেড়ে নেওয়ার জন্য নয়। পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশের শরণার্থীদের মোদিজি নাগরিকত্ব দিতে চান। মতুয়া, নমঃশূদ্রদের দেশের নাগরিকের অধিকার দিতে হবে। কিন্তু এসবের বিরোধিতা হচ্ছে। কোন স্বার্থে মমতা বন্দ্যোপাধ্যায় এর বিরোধিতা করছেন?” পাশাপাশি রাজ্যে বিজেপি কর্মীদের উপর হিংসা চলছে বলে অভিযোগে সরব হন অমিত শাহ। অভিযোগ করেন, ইতিমধ্যে এরাজ্যে ৪০ জন বিজেপি কর্মী খুন হয়েছেন।

[আরও পড়ুন: অমিত শাহের সভায় পিস্তল নিয়ে ঢোকার চেষ্টা বিজেপি কর্মীর, আটকাল পুলিশ]

এই মন্তব্যের প্রেক্ষিতে অভিষেকের এদিন টুইট খোঁচা, ‘বাংলায় এসে সরকারকে জ্ঞান দেওয়ার বদলে আপনার নাকের ডগায় কীভাবে হিংসায় ৫০ জনের প্রাণ গেল তার ব্যাখ্যা দিন। জনগণের কাছে ক্ষমা চান। অমিত শাহ, বিজেপির ঘৃণা ও বিভেদ ছড়ানোর রাজনীতি সত্ত্বেও পশ্চিমবঙ্গ ভাল আছে।’

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement