৮ জ্যৈষ্ঠ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নির্বাচন ‘১৯

৮ জ্যৈষ্ঠ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ মে ২০১৯ 

BREAKING NEWS

শুভজিৎ মণ্ডল ও তনুজিৎ দাস: তরুণ প্রজন্মকে কাছে টানতে সোশ্যাল মিডিয়াকেই হাতিয়ার করতে চাইছে তৃণমূল কংগ্রেস। তাই ডিজিটাল প্রচারে গুরুত্ব বাড়াচ্ছে দলের কমিউনিকেশন সেল। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় হয়েছে তৃণমূলের প্রথম নির্বাচনী গান ‘মা, মাটি, মানুষ’। এবার নতুন ভোটারদের জন্য তৃণমূল নিয়ে এল নতুন গান-‘প্রথম ভোট।’

[আরও পড়ুন: দমদমে বিজেপি পার্টি অফিসে হামলায় জখম জেলা সম্পাদক, কাঠগড়ায় তৃণমূল]

মূলত বাঙালি আবেগকে কাজে লাগিয়ে নতুন ভোটারদের কাছে টানতে চাইছে তৃণমূল। প্রমোশনাল ভিডিওটিও তৈরি করা হয়েছে পুরোদস্তুর বাঙালি আবেগকে কাজে লাগিয়েই। এটি মূলত একটি লিরিক ভিডিও। অ্যানিমেশন এর মাধ্যমে গানের কথা ভেসে উঠবে আপনার মোবাইল বা কম্পিউটার স্ক্রিনে। প্রথম দিকে প্রথমবার যারা ভোট দিচ্ছেন তাদের আকর্ষণ করতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন প্রকল্প সম্পর্কে তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে তৃণমূলকে বাংলার মাটির দল হিসেবে দেখানো হয়েছে। শেষে রয়েছে বাংলার শাসকদলকে ভোট দেওয়ার আবেদনও। গানটির ট্যাগলাইন ‘প্রথম ভোট বাংলার পক্ষে’। ট্যাগলাইনটি লিখেছেন যুব তৃণমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাকি কথা লিখেছেন ও সুর দিয়েছেন রূপম ইসলাম।
সাম্প্রদায়িক সম্প্রীতি, কন্যাশ্রী, উৎকর্ষ বাংলা, সবুজ সাথীর মতো প্রকল্পের সাফল্য সম্পর্কে বর্ণনা করা হয়েছে গানটির মধ্যে। বেকার যুবক-যুবতীদের স্বাবলম্বী করতে কর্মসংস্থানের জন্য রাজ্য সরকারের বিভিন্ন উদ্যোগ থেকে শুরু করে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সাফল্য পর্যন্ত সবই তুলে ধরা হয়েছে গানটির মাধ্যমে।

[আরও পড়ুন:প্রচারে দলের প্রতীক আঁকা ব্যাগ বিলি, বিতর্কে কংগ্রেস প্রার্থী মিতা চক্রবর্তী]

বাংলায় এবার ২০ লক্ষ নতুন ভোটার। নির্বাচনে নতুন ভোটাররা নির্ণায়ক ভূমিকা নিতে পারেন। তৃণমূলের ধারণা, এই গানটি নির্বাচনী প্রচারে এক নতুন মাত্রা যোগ করবে। তৃণমূল কংগ্রেসের তরফে যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় তরুণ প্রজন্মের কাছে আহ্বান জানিয়েছেন, আগামী ১ মাস এই গানটিকে নানাভাবে প্রচারের কাজে ব্যবহার করতে। তাঁর আহ্বান, “RAP গানটি নানাভাবে ব্যবহার করো, নাচের মাধ্যমে, ভিডিওর মাধ্যমে, ফ্ল্যাশ মব কিংবা তোমাদের যা মন চায়, সেই ভাবে। নিজেদের শৈল্পিক চিন্তাকে উন্মুক্ত কর।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং