BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সময় এলে জোট নিয়ে পদক্ষেপ, এখন শক্তি বাড়াবে দল’, ‘জাগো বাংলা’য় অবস্থান স্পষ্ট করল তৃণমূল

Published by: Subhajit Mandal |    Posted: October 28, 2021 12:25 pm|    Updated: October 28, 2021 12:36 pm

TMC stresses strengthening base ahead of forming coalition in Jago Bangla article

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল তৃণমূল কংগ্রেস (TMC)। তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’র সম্পাদকীয়তে জানিয়ে দেওয়া হল, সময় এলেই বিজেপি বিরোধী জোট নিয়ে পদক্ষেপ করবে দল। কংগ্রেসকে (Congress) বাদ দিয়ে তাঁরা কোন জোট চাইছেন না। কিন্তু কংগ্রেসের জন্য অনন্তকাল অপেক্ষা করা সম্ভব নয়।

TMC stresses strengthening base ahead of forming coalition in Jago Bangla article

দলীয় মুখপত্রে বিজেপি (BJP) বিরোধী লড়াইয়ে কংগ্রেসকে পাশে নিয়ে চলার বার্তা দিলেও হাত শিবিরকে আক্রমণ করতে ছাড়েনি তৃণমূল কংগ্রেস। এরাজ্যের শাসকদলের বক্তব্য, কংগ্রেস মাঠে নেমে আন্দোলন করছে না। তারা সীমাবদ্ধ টুইটারেই। কংগ্রেসের দুর্বল নেতৃত্বই ২০১৪ এবং ২০১৯ সালে বিরোধীদের ডুবিয়েছে এবং তারা নিজেরাও ডুবেছে। ওরা নিজেদের সমস্যাতেই জেরবার।

[আরও পড়ুন: কলকাতায় সেঞ্চুরি পেরিয়ে গেল ডিজেল, রুটিন মেনে বাড়ল পেট্রলের দামও]

তৃণমূল কংগ্রেসের সাফ কথা,”আমরা বিজেপির বিকল্প চাই। বিজেপির বিরুদ্ধে জোট চাই। কংগ্রেসেকেও সেকথা বলা হয়েছে। কিন্তু তাঁদের কোনও হেলদোল নেই। আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেছিলেন, ”জোটের কাঠামো হোক, স্টিয়ারিং কমিটি হোক, নীতি বা কর্মসূচির লাইন হোক। কিন্তু কংগ্রেসের কোনও হেলদোল নেই।” এরাজ্যের শাসকদল বলছে, “বিজেপিকে কীভাবে হারাতে হয় আমরা দেখিয়ে দিয়েছি। ফলে কংগ্রেসের অপেক্ষায় বসে থাকা যাবে না। আমরা আমাদের শক্তি বাড়াতেই থাকব। জোটের রাস্তা খোলা থাকল। কংগ্রেসকে বাদ দিয়ে চলার কথা আমাদের নেত্রী বলেননি। আবার ওদের জন্য সময় নষ্ট করার ইচ্ছাও নেই।”

TMC stresses strengthening base ahead of forming coalition in Jago Bangla article

[আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস করলেই রাষ্ট্রদ্রোহের মামলা, হুমকি যোগী আদিত্যনাথের]

রাজনৈতিক মহল মনে করছে, তৃণমূলের এই বক্তব্যে স্পষ্ট আপাতত তাঁরা নিজেদের শক্তিবৃদ্ধিতে নজর দিতে চাইছে। সেক্ষেত্রে বিভিন্ন রাজ্যে এরাজ্যের শাসক দলের ‘সফট টার্গেট’ হতে চলেছে বিক্ষুব্ধ কংগ্রেসীরাই। সম্ভবত সেকারণেই কংগ্রেস নেতৃত্বকে খোঁচা দিতে ছাড়ছে না এরাজ্যের শাসকদল। তৃণমূলের লক্ষ্য যেহেতু বিজেপি বিরোধী জোটের নেতৃত্বে উঠে আসা, তাই তাঁরা বারবার কংগ্রেস শীর্ষ নেতৃত্বের ভুলচুক তুলে ধরার চেষ্টা করছে। তবে, বিজেপিকে হারাতে কংগ্রেসের প্রয়োজনীয়তা তৃণমূলও জানে। সম্ভবত সেকারণেই এখনও বিরোধী জোট থেকে কংগ্রেসকে আলাদা করে ভাবতে চাইছে না এরাজ্যের শাসকদল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে