BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুখ্যমন্ত্রীকে নিয়ে কুরুচিকর মন্তব্যের জের, দিলীপ ঘোষের বিরুদ্ধে রাজভবনে নালিশ জানাবে তৃণমূল

Published by: Subhajit Mandal |    Posted: July 7, 2022 12:11 pm|    Updated: July 18, 2022 5:55 pm

TMC to approach Guv against Dilip Ghosh alleging slender agains CM Mamata Banerjee | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) নিয়ে কুরুচিকর এবং কুৎসিত মন্তব্য করায় এবার দিলীপ ঘোষের বিরুদ্ধে রাজ্যপালের কাছে নালিশ জানাবে তৃণমূল। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির শাস্তির দাবিতে রাজভবনে যাচ্ছে তৃণমূলের আট সদস্যের প্রতিনিধিদল। প্রতিনিধি দলে থাকছেন ব্রাত্য বসু, কুণাল ঘোষ এবং ৫ জন মহিলা জনপ্রতিনিধি।

বুধবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের একটি অনুষ্ঠানে গিয়ে মুখ্যমন্ত্রীকে কুৎসিত ভাষায় আক্রমণ করেন দিলীপ (Dilip Ghosh)। মমতার ‘বাংলার মেয়ে’ ভাবমূর্তিতে আঘাত হানতে গিয়ে শালীনতার সীমা ছাড়িয়ে ফেলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি। দিলীপের উবাচ, “মমতা বাংলায় দাঁড়িয়ে নিজেকে বলেন বাংলার মেয়ে। গোয়ায় গিয়ে বলেন, গোয়ার মেয়ে। আরে বাবা-মায়ের ঠিকানা নেই নাকি! যেখানে-সেখানে গিয়ে যা ইচ্ছে বলে দেবেন, হয় নাকি এটা?”

[আরও পড়ুন: ‘নূপুর শর্মা পয়গম্বরকে অপমান করেছে, আমি মা কালীকে সম্মান জানিয়েছি’, নিজের মন্তব্যে অনড় মহুয়া]

দিলীপের সেই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সরাসরি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, “এধরনের ভুলভাল কথা বলা ব্যক্তিদের এবার গ্রেপ্তার করা উচিৎ। বর্তমানে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সম্পর্কে বিজেপি (BJP) নেতারা এভাবে কথা বলেন!” তিনি আরও লেখেন, “রাজনীতিতে কাদা ছোঁড়াছুঁড়ি চালিয়ে যাচ্ছেন দিলীপ ঘোষের মতো লকেরা। তাঁদের নিয়ন্ত্রণ করার কোনও চেষ্টাই নেই।” অভিষেকের সুরে দিলীপকে আক্রমণ শানান অন্য তৃণমূলে নেতারাও।

[আরও পড়ুন: কুণালের সঙ্গে সাক্ষাতের পরই নাম না করে দিলীপকে বিঁধলেন রূপা? তুঙ্গে জল্পনা]

তৃণমূল সূত্রের দাবি, দলনেত্রীর বিরুদ্ধে এই অপমানজনক মন্তব্য বরদাস্ত করা হবে না। দিলীপের বিরুদ্ধে নালিশ জানাতে বৃহস্পতিবার দুপুরে রাজভবনে যাচ্ছে তৃণমূলের আট সদস্যের প্রতিনিধি দল। যাতে থাকছেন ব্রাত্য বসু, কুণাল ঘোষ (Kunal Ghosh), তাপস রায়, শশী পাঁজা, সাজদা আহমেদ, মালা রায়, নয়না বন্দ্যোপাধ্যায় এবং কাকলি ঘোষ দস্তিদার। রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে দিলীপের শাস্তির দাবিতে সরব হবেন তাঁরা। শোনা যাচ্ছে, বঙ্গ বিজেপির প্রাক্তন সভাপতির বিরুদ্ধে আইনি পদক্ষেপের কথাও ভাবছে তৃণমূল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে