BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘পেট্রল কেনার টাকা নেই’, রাজপথে গাড়ি টানল ঘোড়া, অভিনব প্রতিবাদ TMC’র

Published by: Paramita Paul |    Posted: July 18, 2021 1:54 pm|    Updated: July 18, 2021 3:15 pm

TMC workers protest against fuel price hike in Kolkata | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জ্বালানির জ্বালায় জর্জরিত জনতা। তবু দামবৃদ্ধির দৌড় থামার লক্ষণ নেই। ক্রমাগত এই দামবৃদ্ধি নিয়ে লাগাতার প্রতিবাদ চালিয়ে যাচ্ছে তৃণমূল  (TMC)। অভিনব কায়দায় প্রতিবাদ কর্মসূচি চালাচ্ছেন তাঁরা। রবিবার যেমন কলকাতার (Kolkata) রাস্তায় ঘোড়া নামিয়ে প্রতিবাদ দেখালেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুনাল ঘোষ।

 জ্বালানির দামবৃদ্ধির প্রতিবাদে এদিন বেলার দিকে মানিকতলা সংলগ্ন সুকিয়া স্ট্রিট এলাকায় অভিনব কায়দায় বিক্ষোভ দেখালেন তৃণমূল নেতাকর্মীরা। এদিন রাস্তায় নামানো হয়েছিল ঘোড়া। ছিল গাড়িও। কিন্তু পেট্রল-ডিজেলচালিত (Petrol Price Hike) ইঞ্জিন গাড়ি টানেনি। বদলে গাড়ি টেনেছে দুটি ঘোড়া। আর গাড়ির উপর লেখা, “পেট্রল সেঞ্চুরি করেছে, তাই পেট্রল কেনার টাকা নেই।” তবে শুধু পেট্রোপণ্যই নয়, রান্নার গ্যাসের দামবৃদ্ধির প্রতিবাদও করেন তৃণমূল নেতা কর্মীরা। তাঁরা বুকে রান্নার গ্যাসের আকারে কাটা কার্ডবোড দিয়ে তৈরি প্ল্যাকার্ড নিয়ে বেরিয়েছিলেন। সেই প্ল্যাকার্ডে লেখা ছিল, “এলপিজি-র দাম কমান।” এই প্ল্যাকার্ড ছিল তৃণমূল রাজ্য সম্পাদকের গলাতেও।

[আরও পড়ুন: কেমন আছেন মানিকতলার তৃণমূল বিধায়ক Sadhan Pande? বিবৃতি প্রকাশ কন্যা শ্রেয়ার]

 

জ্বালানির দাম কমানো প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ বলেন, “কেন্দ্রের মানববিরোধী নীতি থেকে সরে দাঁড়ানো উচিৎ। না হলে বাংলার বাইরেও আন্দোলন চলবে।” উল্লেখ্য, এর আগে বিধানসভা অধিবেশনে সিঙ্গুর থেকে সাইকেল চালিয়ে কলকাতায় এসেছিলেন বিধায়ক বেচারাম মান্না। এর পর রাজ্যজুড়ে তৃণমূল নেতা-কর্মীরা আন্দোলনে নামেন। ব্লকে ব্লকে আন্দোলন করেন তাঁরা। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: গল্ফগ্রিনে ছাদ থেকে ঝাঁপ প্রৌঢ়ার, মৃত্যুর কারণ খুঁজতে তদন্তে পুলিশ]

সংসদেও জ্বালানির দামবৃদ্ধি নিয়ে আন্দোলন চালাবে তৃণমূল। ১৯ জুলাই থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। ওই দিনই দিল্লির সাউথ অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয় থেকে সাইকেল চালিয়ে সংসদ ভবন পৌঁছবেন সাংসদরা।দিল্লিতে সাইকেল আকছার ভাড়া পাওয়া যায়। ইচ্ছামতো চালিয়ে ভাড়া মিটিয়ে দিলেই হল। তেমনই কিছু সাইকেল ভাড়া করা হচ্ছে। তবে বয়স একটা ফ্যাক্টর। অনেকেরই সাইকেল চালানোর অভ্যাস পুরোদস্তুর রয়েছে। সাইকেলেই তাঁরা সোজা পৌঁছবেন সংসদ ভবনে। এর পরের অংশ আরও গুরুত্বপূর্ণ। লোকসভা আর রাজ্যসভার দুই কক্ষেই জ্বালানির দামবৃদ্ধি নিয়ে হবে তীব্র প্রতিবাদ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement