BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বুদ্ধ পূর্ণিমায় করোনা সৈনিকদের পাশে দাঁড়াল টালিগঞ্জ সম্বোধি মঠ, হাতে তুলে দিল পিপিই

Published by: Tiyasha Sarkar |    Posted: May 7, 2020 7:39 pm|    Updated: May 7, 2020 7:44 pm

An Images

শুভময় মণ্ডল: প্রতি বছরের থেকে অনেকটাই ভিন্নভাবে এবার পালিত হল বুদ্ধ পূর্ণিমা, কোনও জাঁকজমক-আড়ম্বর ছাড়াই। তবে বিশেষ এই দিনে করোনা থেকে মুক্তির জন্য প্রার্থনা করে টালিগঞ্জের সম্বোধি মঠের তরফে বাঙ্গুর হাসপাতালের ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের হাতে তুলে দেওয়া হল পিপিই। ত্রাণ তহবিলে তুলে দেওয়া হয়েছে নগদ অর্থও।

করোনা সংক্রমণের কারণে দেশজুড়ে জারি লকডাউন। এক অদ্ভুত অভিজ্ঞতার সম্মুখীন হচ্ছেন প্রত্যেকে। টানা বন্দিদশায় মানসিক অবসাদে ভুগছেন অনেকেই। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার বুদ্ধ পূর্ণিমার সকালে সামাজিক দূরত্ব বজায় রেখেই পঞ্চশীল, বুদ্ধ পুজো ও করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য প্রার্থনা করলেন টালিগঞ্জ সম্বোধি মঠের আবাসিক ভিক্ষুরা। এরপরই বাঙ্গুর হাসপাতালের করোনা সৈনিক অর্থাৎ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের হাতে পিপিই তুলে দেওয়া হয় টালিগঞ্জ সম্বোধি বুদ্ধ বিহারের তরফে। এদিন যাদবপুরের বিজয়গড় এলাকায় আয়োজন করা হয় একটি রক্তদান শিবিরের। এছাড়াও এই সংকটকালে করোনা যুদ্ধে শামিল হতে, সাধারণ মানুষের পাশে দাঁড়াতে মঠের তরফে টাকা তুলে দেওয়া হয় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।

[আরও পড়ুন: সন্তান প্রসবের পর Covid-19 পরীক্ষা, যাদবপুরের KPC হাসপাতালে করোনা আক্রান্ত ৩ প্রসূতি]

জানা গিয়েছে, শুধু কলকাতা নয়, রাজ্যের বিভিন্ন প্রান্তের বুদ্ধ বিহারের তরফেই এদিন দুস্থ মানুষের কথা ভেবে একাধিক কর্মসূচির আয়োজন করা হয়েছিল। কোথাও দুস্থ মানুষদের হাতে তুলে দেওয়া হয়েছে ত্রাণ সামগ্রী। কোথাও আবার মাস্ক, স্যানিটাইজার।

দেখুন ভিডিও:

ছবি: পিন্টু প্রধান

[আরও পড়ুন: প্রেমের ফাঁদে ফেলে নগ্ন ছবি আদায়-ব্ল্যাকমেল, যৌন কেলেঙ্কারিতে নাম জড়াল বিজেপি নেতার ছেলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement