১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপি ঘনিষ্ঠ বঙ্গীয় চলচ্চিত্র পরিষদের পরামর্শদাতা কমিটিতে বামপন্থী বিপ্লব!

Published by: Sandipta Bhanja |    Posted: July 16, 2019 11:53 am|    Updated: July 16, 2019 8:54 pm

Tollywood actor turned politician Biplab Chatterjee joins BJP

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: টলিউডের অন্দরে ঘাসফুল বনাম পদ্মফুলের লড়াই দিনে দিনে বেশ প্রকট আকার ধারণ করছে। রাজ্যের বিনোদন ইন্ডাস্ট্রিতে গেরুয়া শিবির যে বড়সড় থাবা বসাতে চলেছে, তা হলফ করে বলাই যায়। রাজ্যের ১৮টি লোকসভা আসনে জিতে নিতে না নিতেই টলিউডে ইতিমধ্যেই গঠন হয়ে গিয়েছে বিজেপি ঘনিষ্ঠ দু-দুটি সংগঠন। আর সেই হাওয়াতে গা ভাসিয়ে ইতিমধ্যেই রং বদল করা শুরু হয়েছে স্টুডিও পাড়ায়। সম্প্রতি বিজেপি-ঘনিষ্ঠ বঙ্গীয় চলচ্চিত্র পরিষদে যোগ দিলেন বর্ষীয়ান অভিনেতা বিপ্লব চট্টোপাধ্যায়। যিনি কিনা একসময়ের বাম ধারার রাজনীতিতে বিশ্বাসী বলেই পরিচিত ছিলেন।

[আরও পড়ুন:  অভিনেত্রী অরুণিমা ঘোষকে উত্যক্ত, সার্ভে পার্ক থেকে গ্রেপ্তার অভিযুক্ত]

সূত্রের খবর, রবিবার তিনি দীর্ঘক্ষণ বৈঠক করেন রাজ্যের গেরুয়া শিবিরের অন্যতম নেতা শঙ্কুদেব পণ্ডার সঙ্গে। বঙ্গীয় চলচ্চিত্র পরিষদের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত থাকবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন এই অভিনেতা। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে বাম আমলে বিপ্লব চট্টোপাধ্যায় সক্রিয়ভাবে রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। এমনকী, তৎকালীন বামফ্রন্ট সরকার বিধানসভা নির্বাচনে তাঁকে প্রার্থী হিসেবেও দাঁড় করিয়েছিল। ২০০৬ সালে বিধানসভা নির্বাচনে আলিপুর কেন্দ্র থেকে তাপস পালের কাছে হেরে গিয়েছিলেন বামপ্রার্থী বিপ্লব। সেই বামপন্থী অভিনেতাই এবার নাম লেখালেন বিজেপি সংগঠন বঙ্গীয় চলচ্চিত্র পরিষদের পরামর্শদাতা কমিটিতে। উল্লেখ্য, বিপ্লব চট্টোপাধ্যায়ের এই সক্রিয় অংশগ্রহণের পর বাম মনোভাবাপন্ন অনেক সেলেবই যোগ দিতে পারেন বিজেপিতে, এমনটাই মত রাজনীতিবিদদের।

[আরও পড়ুন:  ‘উরি’ দেখে অনুপ্রাণিত হয়ে নৌসেনায় যোগ অনুরাগীর, স্যালুট জানালেন ভিকি]

অন্যদিকে, টলিউডের কলাকুশলীদের জন্য ভবিষ্যতে গ্রাচুয়িটি, পিএফ ও চিকিৎসা সংক্রান্ত সুবিধা দেওয়ার বিষয়ে আশ্বাস দিল ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচারস অ্যান্ড কালচারাল কনফেডারেশন (ইআইএমপিসিসি)। সোমবার কলকাতা প্রেস ক্লাবে বিজেপি প্রভাবিত টলিউডের এই সংগঠনের এক অনুষ্ঠানে একথা জানালেন ইআইএমপিসিসির সভাপতি অগ্নিমিত্রা পাল। একইসঙ্গে সংগঠনের চেয়ারম্যান বাবান ঘোষ এদিন ঘোষণা করেন, চলচ্চিত্রের সঙ্গে যুক্ত কলাকুশলীদের দুর্ঘটনাজনিত বিমার আওতায় আনার কথা। আর্থিকভাবে সমস্যায় রয়েছেন এরকম চারজন টেকনিশিয়ানকে পাঁচ হাজার টাকা করে সহায়তা করা হয় ইআইএমপিসিসির তরফে। এদিন সেই অনুষ্ঠানে সংগঠনের ভাইস চেয়ারম্যান সংঘমিত্রা চৌধুরি, অন্যতম সাধারণ সম্পাদক সাধন তালুকদার ছাড়াও উপস্থিত ছিলেন সাংসদ জর্জ বেকার, অভিনেতা সাহেব চট্টোপাধ্যায়, দেবিকা মুখোপাধ্যায়-সহ বিশিষ্টরা। স্টুডিওপাড়ার কলাকুশলীদের পাশে থাকা ও সমস্তরকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে এই সংগঠনের তরফে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement