BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হেলমেট না পরায় জরিমানা করতেই ট্রাফিক সার্জেন্টকে খুনের হুমকি! গ্রেপ্তার যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: May 8, 2022 4:18 pm|    Updated: May 8, 2022 4:22 pm

Traffic surgent got threat from biker when asking about helmet in Behala | Sangbad Pratidin

অর্ণব আইচ: হেলমেট না পরা নিয়ে কথা কাটাকাটি ও জরিমানা করার জের। ট্রাফিক সার্জেন্টকে খুনের হুমকি যুবকের। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে বেহালা (Behala) এলাকায়। ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দুর্ঘটনা রুখতে একাধিক পদক্ষেপ করেছে রাজ্য সরকার। বাড়ানো হয়েছে জরিমানা। উদ্দেশ্য একটাই, যাতে নিয়ম মেনে চলে আমজনতা। তা সত্ত্বেও সচেতন হচ্ছেন না বহু মানুষ। হেলমেট ছাড়াই নামছেন রাস্তায়। এদিকে পুলিশি ধরপাকড়ও চলছে। রবিবার সকালে বেহালা বুড়ো শিবতলায় ট্রাফিকে কর্তব্যরত ছিলেন সার্জেন দেবাশিস দাস। হেলমেট না পরায় এক যুবককে ধরেন তিনি। নিয়ম মেনে জরিমানা করেন। এতেই সমস্যার সূত্রপাত। অভিযোগ, জরিমানা করতেই সার্জেন্টের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে ওই যুবক।

[আরও পড়ুন: সমকামী সম্পর্ক থেকে মুক্তি পেতে ‘খুন’? বারাকপুরে বান্ধবীর বাড়িতেই উদ্ধার তরুণীর দগ্ধ দেহ]

অভিযোগ, সেই সময়ই সার্জেন্টকে গুলি করে খুন করার হুমকি দেয় অভিযুক্ত যুবক। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। খবর যায় বেহালা থানায়। ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি মাস থেকে ট্রাফিক আইনভঙ্গের ক্ষেত্রে জরিমানার পরিমাণ বাড়িয়েছে রাজ্য। মোট ২৬টি ট্রাফিক আইনভঙ্গের ক্ষেত্রে জরিমানা বাড়ানো হয়েছে। নয়া নিদেশিকায় বলা হয়েছে, এবার থেকে ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালালে ৫০০০ টাকা জরিমানা দিতে হবে। যা এতদিন ছিল ৫০০ টাকা। বেপরোয়া গাড়ি চালালে জরিমানা ৪০০ থেকে বাড়িয়ে সর্বোচ্চ ৪০০০, সিট বেল্ট না বাধলে ১০০ টাকার বদলে এবার ১০০০ টাকা জরিমানা করা হবে। রাস্তায় গাড়ি চালানোর নিয়ম ভাঙলে ৫০০-১০০০ টাকা জরিমানা ঠিক হয়েছে।

গাড়ির বিমা ফেল করলে ২০০০ টাকা, রাস্তায় গাড়ি নিয়ে রেস করতে গিয়ে ধরা পড়লে ৫০০০ টাকা, যাত্রী প্রত্যাখ্যান করলে ৫০০ টাকা, হেলমেট না পরে গাড়ি চালালে ১০০০ টাকা, টিকিট না কেটে বাসে চড়লে ৫০০ টাকা, পারমিট অথবা সিএফ ছাড়া গাড়ি রাস্তায় নামালে ১০০০০ টাকা, গাড়ির রেজিস্ট্রেশন না থাকলে ৫০০০ টাকা জরিমানা করা হচ্ছে।

[আরও পড়ুন: গোষ্ঠীদ্বন্দ্বেই আটকে রইল শাহী সফর, বাংলায় বিজেপির সংগঠন নিয়ে দ্বিধাবিভক্ত কেন্দ্রীয় নেতৃত্ব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে