BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রূপান্তরকামী দিবসে বৃহন্নলাদের রেশন ও ওষুধ বিতরণ করলেন মেঘ সায়ন্তনী

Published by: Bishakha Pal |    Posted: April 15, 2020 8:16 pm|    Updated: April 15, 2020 8:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা যুদ্ধে শামিল রূপান্তরকামীরাও। ১৫ এপ্রিল, রূপান্তরকামী দিবস উপলক্ষে শহরের বৃহন্নলাদের মধ্যে ত্রাণ বিতরণ করলেন রূপান্তরকামী আইনজীবী এবং নৃত্যশিল্পী মেঘ সায়ন্তনী ঘোষ। কলকাতা পুলিশ সাউথ ওয়েস্ট ডিভিশন এবং ‘বন্ধু এক আশা’ সমাজসেবী সংগঠনের সঙ্গে রূপান্তরকামীদের হাতে প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন তিনি।

বুধবার বেলা ১টা নাগাদ শহরের দুই জায়গায় রেশন ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন মেঘ সায়ন্তনী ঘোষ ও ‘বন্ধু এক আশা’ সমাজসেবী সংগঠনের প্রীতম সরকার এবং নুপূর রায়। টালিগঞ্জ ট্রাম ডিপো ও গড়িয়া মাঝপোতা এলাকায় প্রায় ১৮-১৯ জন রূপান্তরকামীর হাতে জিনিসপত্র তুলে দেন তাঁরা। দেশজুড়ে করোনা সংক্রমণ ঠেকাতে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য পাওয়াই দুরুহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। মেঘ সায়ন্তনী বলেছেন, “পরিস্থিতি এখন এমন যে, যে কোনও মুহূর্তে যে কোনও কিছু বন্ধ হয়ে যেতে পারে। খুব অনিশ্চিত চারপাশ। তাই আমরা রেশন বিলির উদ্যোগ নিয়েছি। মানুষ তো একটু ডাল-ভাত-আলু সেদ্ধ করে খেয়ে বাঁচতে পারবে।” এই উদ্যোগে তিনি পাশে পেয়েছেন ‘বন্ধু এক আশা’ সমাজসেবী সংগঠন ও কলকাতা পুলিশ সাউথ ওয়েস্ট ডিভিশনকে। তাদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন সায়ন্তনী।

sayantani 1

[ আরও পড়ুন: স্মৃতি ইরানির আবেদনে সাড়া, লকডাউনে চটকল খোলার অনুমতি রাজ্যের ]

রেশন সামগ্রীর পাশাপাশি বৃন্নলাদের হাতে তুলে দেওয়া হয় প্রয়োজনীয় ওষুধও। মেঘ সায়ন্তনী জানান, সরকার ট্রান্সজেন্ডারদের সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছে। নিঃসন্দেহে এটি খুব ভাল উদ্যোগ। তিনি এক স্বাগত জানান। কিন্তু সরকারের তরফে সেই প্রয়োজনীয় জিনিসপত্র আসতে তো কিছুটা সময় লাগবে। সেই সময়টুকুর মধ্যে তিনি সবার পাশে দাঁড়াতে চেয়েছেন। সরকারের সাহায্য আসার আগে যদি কেউ অসুস্থ হয়, তাহলে যেন লকডাউনের জেরে তাঁকে ওষুধপত্র নিয়ে কোনও সমস্যায় না পড়তে হয়, তাই ওষুধ বিতরণের সিদ্ধান্ত নেন তিনি। বুধবার তাই বেলা ১ টা নাগাদ শহরের দুই জায়গায় তিনি, ‘বন্ধু এক আশা’ স্বেচ্ছাসেবী সংস্থা ও কলকাতা পুলিশ সাউথ ওয়েস্ট ডিভিশন বৃহন্নলাদের হাতে প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন।

sayantani

[ আরও পড়ুন: ‘এক সেকেন্ডও লাগবে না…!’, কোয়ারেন্টাইনের জায়গা অধিগ্রহণ নিয়ে হুঁশিয়ারি মমতার ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement