১২ জ্যৈষ্ঠ  ১৪২৬  সোমবার ২৭ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিমধ্যেই লোকসভা ভোটের প্রচারের উদ্দেশে দুটি গান তৈরি করে ফেলেছে রাজ্যের শাসকদল। সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়ও হয়েছে তৃণমূল কংগ্রেসের দুটি প্রচার ভিডিও। প্রথমটি ছিল তৃণমূল জোড়াফুল, দ্বিতীয়টি ছিল আমার প্রথম ভোট। প্রথম গানটি সব শ্রেণীর ভোটারদের টার্গেট করা হয়েছিল। অন্যদিকে, দ্বিতীয় ভিডিওটিতে টার্গেট ছিল মূলত নতুন ভোটাররা। এবার ভোটারদের মন পেতে আরও একটি গান প্রকাশ করল তৃণমূল কংগ্রেস শাসকদলের নতুন গান ‘ভবের বাজারে’।

[আরও পড়ুন: টিয়ারুলের মৃত্যুর বদলা ভোটবাক্সে নেবেন কংগ্রেস কর্মীরা, হুঙ্কার সোমেনের]

মূলত লোকসঙ্গীতের আদলে তৈরি গানটি প্রকাশ করা হয়েছে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সরকারি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে। গানটি গেয়েছেন একাধিক লোকশিল্পী। গানটি শুনে প্রাথমিকভাবে মনে হচ্ছে, মূলত গ্রামকেন্দ্রিক ভোটারদের টার্গেট করেই ভিডিওটি তৈরি। তবে, শহরাঞ্চলের ভোটারদের কথাও রয়েছে, তবে তা গৌণ। তৃণমূল কংগ্রেসকে জনপ্রিয় করতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন জনকল্যাণমুখী প্রকল্প সম্পর্কে তুলে ধরা হয়েছে গানটিতে।

[আরও পড়ুন: দুর্ঘটনা ঘিরে তৃণমূলের ‘দুই গোষ্ঠীর সংঘর্ষ’ বেলুড়ে, থানার ভিতরেই চলল গুলি]

খাদ্যসাথী, কৃষক বন্ধু থেকে শুরু করে তৃণমূলের মূল ইউএসপি সর্বধর্মসমন্বয়ের বার্তাও দেওয়া হয়েছে গানটিতে। কন্যাশ্রী, রূপশ্রী, যুবশ্রী, খাদ্যসাথী, স্বাস্থ্য সাথী, সবুজ সাথী, আমার অধিকার, খাজনা মকুব, শস্যবিমা, শিক্ষাশ্রী, একশো দিনের কাজের মতো প্রকল্পগুলির কথা তুলে ধরা হয়েছে সাধারণ মানুষের ভাষায়। গানের সর্বশেষ বার্তা, ভরসা উশুল-তৃণমূল জোড়াফুল। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে গানটি শেয়ার করেছেন। শাসক শিবিরের আশা, এর আগের গানগুলির মতো, এটিও ভোটারদের মনে দাগ কাটবে। যার প্রভাব পড়বে ভোটবাক্সে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং