BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘হেঁশেলে আগুন’, পেট্রল-ডিজেল-গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে পথে নামছে তৃণমূল

Published by: Subhajit Mandal |    Posted: February 19, 2021 4:41 pm|    Updated: February 19, 2021 4:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেট্রল-ডিজেলের দাম আকাশছোঁয়া। পাল্লা দিচ্ছে রান্নার গ্যাস (LPG)। দাম বাড়ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যেরও। যা গৃহস্থের হেঁশেলে রীতিমতো আগুন জ্বালিয়ে দিয়েছে। এরই প্রতিবাদে এবার পথে নামছে তৃণমূল কংগ্রেস। শনিবার থেকে রাজ্যজুড়ে মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নামার সিদ্ধান্ত নিয়েছে শাসকদল। জ্বালানির মূল্যবৃদ্ধির ফলে সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হচ্ছে মা-বোনেদের। সেই বার্তা পৌঁছে দিতে তৃণমূলের এই প্রতিবাদ কর্মসূচির নেতৃত্বে রাখা হচ্ছে মহিলা নেত্রীদের।

শুক্রবার তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) মূল্যবৃদ্ধির প্রতিবাদে একগুচ্ছ কর্মসূচির কথা ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, শনিবার দক্ষিণ কলকাতায় মিছিল দিয়ে শুরু হবে এই প্রতিবাদ কর্মসূচি। মিছিল হবে যাদবপুর থেকে যদুবাবুর বাজার পর্যন্ত। রবিবার মিছিল বেহালায়। শনিবার মিছিল হবে উত্তর কলকাতাতেও। এরপর সোমবার থেকে রাজ্যজুড়ে শুরু হবে বিক্ষোভ কর্মসূচি। সোমবার ধর্মতলাতেও হবে শাসকদলের অবস্থান ধর্মঘট। যাতে উপস্থিত থাকবেন মহিলা তৃণমূলের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। দোলা সেনের নেতৃত্বে ট্রেড ইউনিয়ন কংগ্রেসও বিক্ষোভ প্রদর্শন করবে। কাকলী ঘোষ দস্তিদারের নেতৃত্বে গ্যাস বণ্টন কেন্দ্রগুলিতেও বিক্ষোভ হবে। এছাড়াও ছাত্র-যুবদের নেতৃত্বে প্রতিবাদ বিক্ষোভ প্রদর্শন হবে। এই প্রকল্পগুলি ঘোষণা করে পার্থবাবু জানিয়েছেন, “রান্নার গ্যাস, পেট্রোলিয়াম সামগ্রীর মূল্যবৃদ্ধি কৃষি, শিল্প, গৃহস্থালিতে পর্যন্ত আগুন জ্বালাচ্ছে। কেন্দ্রের সব জনবিরোধী নীতিরই প্রতিবাদ আমরা করেছি। এরও প্রতিবাদ হবে।”

[আরও পড়ুন: ‘সুভাষবাবুকে ভোলানোর বহু চেষ্টা হয়েছে’, ন্যাশনাল লাইব্রেরিতে ‘শৌর্যাঞ্জলি’ অনুষ্ঠানে বিস্ফোরক শাহ]

প্রসঙ্গত, গত ১১দিন ধরে দেশে লাগাতার বাড়ছে পেট্রল-ডিজেলের দাম। যার জেরে পেট্রপণ্যের মূল্য প্রতিদিনই নতুন নতুন রেকর্ড স্পর্শ করছে। রাজস্থানে ইতিমধ্যেই পেট্রল সেঞ্চুরি পেরিয়েছে। শুক্রবারও পেট্রলে লিটারপ্রতি ৩০ পয়সা এবং ডিজেলে লিটারপ্রতি ৩৩ পয়সা দাম বেড়েছে। যার ফলে শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৯১ টাকা ৪১ পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮৪.১৯ পয়সা।বিজেপি অবশ্য দীর্ঘদিন ধরেই বলে আসছে, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির জন্য কেন্দ্রের পাশাপাশি রাজ্য সরকারের বসানো অতিরিক্ত শুল্কও দায়ী। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement