BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Anis Khan: ‘আনিস কাণ্ডে গ্রেপ্তার হয়েছে পুলিশের ২ জন’, নবান্ন থেকে জানালেন মুখ্যমন্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: February 23, 2022 4:00 pm|    Updated: February 23, 2022 4:41 pm

Two held in Anis Khan murder case, announces CM Mamata Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনিস খান হত্যাকাণ্ডে (Anis Khan Death) সক্রিয় রাজ্য সরকার। ইতিমধ্যেই এই ঘটনায় পুলিশের দু’ জনকে গ্রেপ্তার করা হয়েছে, নবান্ন থেকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘যদি কোনও অন্যায় হয়ে থাকে তাহলে যেই জড়িত থাক, শাস্তি পাবে’, জানালেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে আন্দোলকারীদের উদ্দেশ্যে মমতার সাফ বার্তা, রাজ্য সরকারকে দুর্বল ভাবলে ভুল হবে, পুলিশের উপর আস্থা রাখুন।

বুধবার দুপুরে নবান্নে শিল্প বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই আনিস মৃত্যু প্রসঙ্গে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমেই তিনি জানান, এই ঘটনায় পুলিশের দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। বলেন, “যাতে তদন্ত নিরপেক্ষ হয়। ওই দুই পুলিশ কর্মী কোনওভাবেই যাতে তদন্ত প্রক্রিয়াকে প্রভাবিত করতে না পারে, সেই কারণেই দুই পুলিশ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।” এরপর তিনি আরও বলেন, “অভিযোগ যদি সঠিক হয় সেক্ষেত্রে সরকার অবশ্যই পদক্ষেপ করবে।” এরপরই বিরোধীদের কড়া বার্তা দেন মমতা। মঙ্গলবারের মহাকরণ অভিযান প্রসঙ্গে বলেন, “আমি আন্দোলন করে বড় হয়েছি, আমাকে কেউ আন্দোলন শেখাবেন না। গতকাল কলকাতায় যা হয়েছে, তা অনভিপ্রেত। এভাবে রাস্তা আটকে আন্দোলন করা কোনওভাবেই উচিত নয়।”

[আরও পড়ুন: ফের আকাশের মুখ ভার, বৃহস্পতিবার থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা]

Anis Khan's brother received threat calls for seeking CBI probe

আনিস খান হত্যাকাণ্ডে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন মৃতের বাবা সালাম খান থেকে শুরু করে বিজেপি, বাম-সহ একাধিক রাজনৈতিক দল। সে প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “তাপসী মালিকের হত্যাকাণ্ড থেকে নন্দীগ্রাম কাণ্ড, রবীন্দ্রনাথের নোবেল চুরির তদন্তভারও রয়েছে সিবিআইয়ের হাতেই। কিন্তু এতদিনেও এর কোনও সুরাহা হয়নি।” অর্থাৎ একপ্রকার সিবিআই তদন্তের দাবি খারিজ করেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, ”বারবার সিবিআই তদন্তের কথা বলে রাজ্য পুলিশের মনোবল ভেঙে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।” এরপরই তিনি মনে করিয়ে দিলেন, যে কোনও বিপদে রাজ্য পুলিশই বাংলার মানুষের পাশে থাকে। এক্ষেত্রে সঠিক তদন্তই হবে। প্রকাশ্যে আসবে আসল তথ্য। অভিযুক্তরা শাস্তি পাবেই, এদিন সেই আশ্বাসও দিলেন মমতা।  

[আরও পড়ুন: চুরির অভিযোগে ২ ধৃতকে এলাকায় ঘোরাল পুলিশ, উঠল মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে