BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

আলিপুর আদালতে করোনার থাবা, ২ বিচারকের শরীরে ভাইরাস সংক্রমণ

Published by: Sayani Sen |    Posted: June 6, 2020 1:08 pm|    Updated: June 6, 2020 1:08 pm

An Images

শুভঙ্কর বসু: এবার আদালতের অন্দরমহলের থাবা বসাল করোনা। ভাইরাস সংক্রমণ হল আলিপুর আদালতের ২ বিচারকের শরীরে। এই প্রথম কোনও আদালতের বিচারক করোনা আক্রান্ত হলেন। তাঁদের বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে। শুক্রবারই তাঁদের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে আসে। তারপরই করোনা সংক্রমণের কথা জানা যায়। ওই দুই বিচারকের সংস্পর্শে আসা প্রত্যেককেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। দুই বিচারকের করোনা আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পরার পর থেকে আতঙ্কিত আলিপুর আদালতের প্রায় সকল বিচারক। 

এদিকে, গত ১ জুন থেকে অনেকটাই শিথিল লকডাউন। কনটেনমেন্ট জোন ছাড়া প্রায় সর্বত্রই শিথিল নিয়মকানুন। খুলেছে অফিস। দর্শনার্থীদের জন্য খুলেছে ধর্মস্থানও। আনলক ওয়ানে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে একাধিক জায়গা। এবার স্বাভাবিকের পথে কলকাতা হাই কোর্টও। একটি বিজ্ঞপ্তি জারি করে কলকাতা হাই কোর্টের অফিসার ও কর্মীদের কাজে যোগ দেওয়ার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছিল। এবার আগামী ১১ জুন থেকে পরীক্ষামূলকভাবে কলকাতা হাই কোর্ট চালুর কথা ঘোষণা করেন হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেল রায় চট্টোপাধ্যায়।পরীক্ষামূলকভাবে আদালত চালু হলেও এখনই শুরু হবে না স্বাভাবিক কাজকর্ম। কয়েকটি মাত্র বেঞ্চ বসবে। মেনে চলতে হবে করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি। এছাড়াও আদালত চত্বরে জারি থাকবে একাধিক বিধিনিষেধ। 

[আরও পড়ুন: আমফান বিধ্বস্তদের অ্যাকাউন্টে সরাসরি টাকা দেওয়ার দাবি, প্রতিনিধি দলের দ্বারস্থ হচ্ছেন দিলীপ]

আনলক ওয়ানের শুরুতে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। মৃত এবং আক্রান্তের নিরিখে প্রায় প্রতিদিনই রেকর্ড তৈরি হচ্ছে। এই সময়ে সামান্য অসাবধানতার ফলও মারাত্মক হতে পারে বলেই বারবার আশঙ্কাপ্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। তবে তা সত্ত্বেও বহু ক্ষেত্রেই মিলছে অসাবধানতার প্রমাণ।

[আরও পড়ুন: KYC আপডেট করার নামে জালিয়াতি, কলকাতায় ফের ‘অপারেশন’ জামতাড়া গ্যাংয়ের!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement