Advertisement
Advertisement

Breaking News

Duare Sarkar scheme

Duare Sarkar: এবার ‘দুয়ারে সরকার’ শিবির থেকে মিলবে আরও দু’টি পরিষেবা, কী কী জানেন?

শুক্রবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়।

Two new services will be introduced in Duare Sarkar scheme

ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:October 28, 2022 3:49 pm
  • Updated:October 28, 2022 4:04 pm

গৌতম ব্রহ্ম: আগামী মাসের শুরুতেই ফের রাজ্যে শুরু হবে ‘দুয়ারে সরকার’। এবার এই শিবির থেকে মিলবে আরও দু’টি পরিষেবা। পাট্টার আবেদন করা যাবে। এছাড়া পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থায় নতুন বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন কিংবা বকেয়া বিল পরিশোধ করতে পারবেন ইচ্ছুক গ্রাহকরা। শুক্রবার এই মর্মে নবান্নের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। 

হাইভোল্টেজ বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) আগে ‘দুয়ারে সরকার’ শিবিরের কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, জাতিগত শংসাপত্র দান, শিক্ষাশ্রী, কন্যাশ্রী, রূপশ্রী, ঐক্যশ্রী, জয় জহর, ১০০ দিনের কাজ-সহ মোট ১০টি প্রকল্পকে বিশেষ গুরুত্ব দেওয়ার কথা ছিল ওই শিবিরে। তবে এবার ‘দুয়ারে সরকার’ শিবির থেকে মিলবে আরও দু’টি পরিষেবা। এই শিবিরে পাট্টার আবেদন করা যাবে। আবার যাঁরা পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থার অধীনে বিদ্যুৎ সংযোগ নিতে চান তাঁরাও আবেদন করতে পারবেন। শুধু তাই নয়। ওই শিবিরেই জমা দেওয়া যাবে বকেয়া বিদ্যুতের বিলও। সেক্ষেত্রে কোনও অতিরিক্ত চার্জ দিতে হবে না।

Advertisement

Duare-Sarkar

Advertisement

[আরও পড়ুন: সিদ্ধ তান্ত্রিক হতে ৭ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুন! হাওড়ায় ধৃত কাঠমিস্ত্রি]

উল্লেখ্য, বিভিন্ন প্রকল্পগুলি সম্পর্কে অভাব-অভিযোগ শুনতে গ্রামীণ ও পুরসভা এলাকায় ‘দুয়ারে সরকার’ শিবির করার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এই প্রকল্প গোড়া থেকেই বহুল প্রশংসিত। মাত্র কয়েকদিনের মধ্যে ব্যাপক সাফল্য পেয়েছিল ‘দুয়ারে সরকার’ শিবির। পরিষেবা বারবার রেকর্ড গড়েছে। বহু মানুষ চটজলদি সমাধান পাওয়ায় ‘আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স’ (AI) বিভাগে সেরার পুরস্কারও পেয়েছে এই জনপ্রিয় প্রকল্পটি।

তৃতীয়বার বিপুল ভোট পেয়ে মসনদ দখলের নেপথ্যে ‘দুয়ারে সরকার’ (Duare Sarkar) শিবিরের যথেষ্ট প্রভাব ছিল বলেই দাবি রাজনৈতিক বিশ্লেষকদের। এবার সামনেই পঞ্চায়েত নির্বাচন। ওয়াকিবহাল মহলের মতে, সেকথা মাথায় রেখে আবারও নভেম্বরের শুরুতেই ‘দুয়ারে সরকার’ শিবির শুরু হচ্ছে। চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। অন্যান্যবারের মতো এবারও ‘দুয়ারে সরকার’ শিবির যথেষ্ট সাফল্য পাবে বলেই আশা।

[আরও পড়ুন: সাতসকালে নদিয়ার বেথুয়াডহরিতে মর্মান্তিক দুর্ঘটনা, লরি-গাড়ির সংঘর্ষে মৃত্যু ৫ জনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ