BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

WB Bypolls 2021: উপনির্বাচন জিতে TMC কর্মীদের সংযত থাকার নির্দেশ অভিষেকের, শুভেচ্ছা বার্তা মমতার

Published by: Sulaya Singha |    Posted: November 2, 2021 12:54 pm|    Updated: November 2, 2021 4:48 pm

WB Bypolls 2021: Abhishek Banerjee asked TMC workers to maintain COVID protocols during celebration | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চার জেলার চার কেন্দ্রের উপনির্বাচনে রেকর্ড জয় তৃণমূলের। একুশের বিধানসভা নির্বাচনকেও পিছনে ফেলে দিল ঘাসফুল শিবিরের এই সাফল্য। চারটি আসনে প্রথম রাউন্ড থেকেই এগিয়ে ছিলেন তৃণমূলের চার প্রার্থী। আর তাই চূড়ান্ত ফল ঘোষণার আগেই সেলিব্রেশনে মাতেন কর্মী-সমর্থকরা। তবে অতিমারীর কথা মাথায় রেখে এমন আনন্দের মুহূর্তেও সংযত থাকার নির্দেশ দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। জয় নিশ্চিত হতেই টুইট করে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। 

২০১৯ লোকসভা ভোটে উত্তরবঙ্গে গেরুয়া ঝড় উঠেছিল। এমনকী মাস ছয় আগেও কোচবিহারে দাপট দেখিয়েছিল পদ্মশিবিরই। একুশের নির্বাচনে এই কেন্দ্রে বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের কাছে খুব কম ভোটের ব্যবধানে হেরেছিলেন তৃণমূলের উদয়ন গুহ। আর এবার উপনির্বাচনে তৃণমূলের সবচেয়ে ভাল ফল সেই দিনহাটাতেই। রেকর্ড এক লক্ষ ৬৩ হাজারেরও বেশি ভোটে জয়লাভ করলেন উদয়ন গুহ। এমনকী নিশীথের (Nishith Pramanik) বুথেও হার বিজেপির। পাশাপাশি বিজেপি প্রার্থী অশোক মণ্ডল নিজের বুথে পরাজিত হয়েছেন ৩০৫ ভোটে। ফলাফল আন্দাজ করেই সবুজ আবির নিয়ে রাস্তায় নেমে পড়েন তৃণমূল কর্মী-সমর্থকরা। ঢাক-ঢোল বাজিয়ে শুরু হয়ে যায় সেলিব্রেশন।

[আরও পড়ুন: ‘আপনি চরিত্রহীন’! বোরখার বদলে জিনস পরায় চূড়ান্ত হেনস্তার শিকার মুসলিম তরুণী]

তৃণমূল কার্যালয়ে মিষ্টিমুখ করেন তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। জয় নিশ্চিত হতেই স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে একহাত নেন প্রাক্তন বিধায়ক। বলেন, “তিনি ভেবেছিলেন কোচবিহারের রাজনীতির শেষ কথা তিনিই। কিন্তু এবার মাটিতে নেমে গিয়েছে। শুধু নেমেই যায়নি, ওঁর পায়ের তলায় আর মাটি নেই। এই পরাজয় অশোক মণ্ডলের নয়, নিশীথ প্রামাণিকের।” উদয়ন গুহ বিপুল ভোটে জিততে চলেছেন, এমন ইঙ্গিত মিলতেই শুরু হয় আনন্দ উৎসব। তবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক করোনা আবহে প্রত্যেক সদস্য-সমর্থককে সংযত থাকতে বলেন। সেই সঙ্গে বিজেপির বিপর্যয়কে খোঁচা দিয়ে টুইট করেন, “আক্ষরিক অর্থে একেই বলে শব্দহীন দিপাবলি। বিজেপিকে দিওয়ালির শুভেচ্ছা।”

এদিকে খড়দহের জয়ী প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ও কর্মীদের কোভিডবিধি মেনে চলার আহ্বান জানান। নির্বাচন কমিশনের নির্দেশ মেনে চলতে বলেন প্রত্যেককে। নিজের এই জয়কে খড়দহবাসী তথা গোটা বাংলার মানুষকেই উৎসর্গ করেন প্রবীণ নেতা।

চার কেন্দ্রে জয় নিশ্চিত হতেই টুইট করে জয়ী প্রার্থীদের শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। এই জয়কে মানুষের জয় বলেই ব্যাখ্যা করেছেন তৃণমূল সুপ্রিমো। লেখেন, “হিংসার রাজনীতি ছেড়ে ঐক্য আর উন্নয়নের রাজনীতিকেই বেছে নিয়েছে রাজ্যবাসী। আপনাদের আশীর্বাদে এভাবেই এগিয়ে যাব।”

[আরও পড়ুন: দ্রুত গ্রামীণ এলাকায় পানীয় জলের সংযোগ, অক্টোবর মাসে দেশের মধ্যে দ্বিতীয় রাজ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে