BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৭  শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘বস্তাপচা জঙ্গল পার্টি’, নাম না করে বিজেপিকে তোপ মমতার

Published by: Sayani Sen |    Posted: November 26, 2020 5:00 pm|    Updated: November 26, 2020 5:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাখির চোখ বিধানসভা নির্বাচন। সময় যত এগোচ্ছে, ততই চড়ছে ভোটের উত্তাপ। চলছে অভিযোগ-পালটা অভিযোগের পালা। আরও একবার একাধিক ইস্যুতে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গেরুয়া শিবিরের বিরুদ্ধে দাঙ্গা লাগানোর অভিযোগেও সরব হলেন তিনি। বহিরাগত তত্ত্বেও ফের জোরাল আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী।

বিজেপির বিরুদ্ধে সাম্প্রদায়িক রাজনীতির অভিযোগে আগেও সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারও তার অন্যথা হল না। নির্বাচনের আগে গেরুয়া শিবির রাজ্যে দাঙ্গা লাগানোর চেষ্টা করছে বলে সুর চড়ালেন তিনি। বহিরাগত তত্ত্বেও জোর দিলেন মুখ্যমন্ত্রী। বাইরে থেকে এসে যারা দাঙ্গা লাগানোর চেষ্টা করে তাদের কোনওভাবে প্রশ্রয় দেওয়া হবে না বলেও সাফ জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। কোনও কাজ না করে রাজ্যের বিরোধিতা করাই কেন্দ্রের একমাত্র কাজ বলেও তোপ দাগেন তিনি। মুখ্যমন্ত্রীর কথায়, “রাজ্যের উন্নয়নের কথা বলতে গেলে রামায়ণ, মহাভারত, বাইবেল পড়া শেষ হয়ে যাবে।” এছাড়াও বাঁকুড়ায় (Bankura) জোর করে স্থানীয়দের উচ্ছেদের খবর তাঁর কাছে এসেছে বলেও জানান। রেল ওই এলাকায় বসবাসকারীদের জন্য পুনর্বাসনের বন্দোবস্ত না করেই উচ্ছেদ শুরু হওয়ায় ক্ষোভপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। আক্রমণের আরও ঝাঁজ বাড়িয়ে বিজেপিকে (BJP) ‘বস্তাপচা জঙ্গল পার্টি’ এবং ‘গারবেজ অফ লাইস’ বলেও কটাক্ষ করতে ছাড়েননি তিনি। 

[আরও পড়ুন: মাঝেরহাট ব্রিজ খোলার দাবিতে বিজেপির মিছিলে ধুন্ধুমার, ব্যাপক লাঠিচার্জ পুলিশের]

করোনা ভাইরাসের আতঙ্কে কাবু গোটা বিশ্ব। গত মঙ্গলবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকও করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভ্যাকসিন নিয়ে একযোগে কাজ করার আশ্বাসও দেন তিনি। তবে এদিনের সাংবাদিক বৈঠকে ভ্যাকসিন আসতে বিলম্ব নিয়ে কেন্দ্রকে ফের কড়া ভাষায় আক্রমণ শানান মুখ্যমন্ত্রী। ভ্যাকসিন নিয়ে কার্যত রাজনীতি করা হচ্ছে বলেই অভিযোগ করেন তিনি। তাঁর কথায়, “ভ্যাকসিন নিয়ে ছ’মাস ধরে নাটক হচ্ছে।” যদিও এর আগে সোমবার বাঁকুড়ার সভা থেকেও ভ্যাকসিন প্রসঙ্গে একই কথা বলেছিলেন তিনি। 

[আরও পড়ুন: ‘রাজ্যপালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিন’, কলকাতা পুলিশকে অনুরোধ সাংসদ কল্যাণের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement