২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

৯৯ শতাংশ ক্ষতিগ্রস্ত আমফানের টাকা পেয়েছেন, তাও কেউ কেউ ডার্টি পলিটিক্স করছে: মুখ্যমন্ত্রী

Published by: Sayani Sen |    Posted: July 15, 2020 4:35 pm|    Updated: July 15, 2020 5:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমফানের (Amphan) ত্রাণ নিয়ে তৃণমূল নেতারা ‘দুর্নীতি’তে জড়িত বলে বারবার অভিযোগ করেছেন বিরোধীরা। তবে যারা ত্রাণ দুর্নীতির সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দলনেত্রীর নির্দেশ অনুযায়ী ইতিমধ্যে শাস্তিও পেয়েছেন বেশ কয়েকজন। তা সত্ত্বেও বিরোধী দলের নেতানেত্রীদের মুখ বন্ধ করা যাচ্ছে না। এই পরিস্থিতিতে আরও একবার বিরোধীদের কড়া ভাষায় জবাব দিলেন মুখ্যমন্ত্রী। 

বুধবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “কাজ নেই, কর্ম নেই। সরকারের ভাল কাজ দেখতে পায় না। তাড়াহুড়ো করে করতে গিয়ে ভুল হয়েছে। ৯৯ শতাংশ মানুষ ক্ষতিপূরণ পেয়েছেন। জেলাশাসকদের বলা হয়েছে ভুল করে যাদের কাছে টাকা গিয়ে তা ফেরত নিয়ে নেওয়ার কথা। তাও কেউ কেউ ডার্টি পলিটিক্স করছে। কোনও কোনও রাজনৈতিক দল বেশি বাড়াবাড়ি করছে। মনে রাখবেন চ্যারিটি বিগিনস অ্যাট হোম।” 

[আরও পড়ুন: NRS হাসপাতালেও খুলছে কোভিড ওয়ার্ড, ৭ দিনের মধ্যেই শুরু হবে রোগী ভরতির প্রক্রিয়া]

আমফানে ব্যাপক ক্ষতি হয়েছিল বাংলার। প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড়ের দাপটে অনেকেই হারিয়েছেন ঘর। তাঁদের দুরবস্থার কথা ভেবেই আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু অভিযোগ উঠেছে, ক্ষতি না হওয়া সত্ত্বেও অনেকেই পেয়েছেন ত্রাণ। আবার কারও ক্ষতি হলেও মেলেনি আর্থিক সাহায্য। বেশিরভাগ ক্ষেত্রে এই সমস্ত অভিযোগে কাঠগড়ায় তোলা হয়েছে তৃণমূল নেতাদের। বিরোধীরা আমফানের ত্রাণ নিয়ে ‘দুর্নীতি’কে হাতিয়ার করেই আসরে নেমেছে। শানিয়েছে কড়া ভাষায় আক্রমণের তীর। তার ফলে বেড়েছে ক্ষোভের পারদ।

ক্ষোভের আগুনে জল ঢালতে নিজেই ময়দানে নেমেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রাণ নিয়ে দুর্নীতি করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছিলেন তিনি। অভিযোগ প্রমাণিত হওয়ায় সেই নির্দেশ অনুযায়ী হাওড়া, নন্দীগ্রাম-সহ বেশ কয়েকটি জায়গায় তৃণমূল নেতাদের সাসপেন্ডও করা হয়েছে। ক্ষতিগ্রস্ত না হওয়া সত্ত্বেও যাঁরা টাকা পেয়েছেন, তাঁদের টাকা ফেরত নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। আপাতত নির্দেশ অনুযায়ী চলছে কাজ। তবে ‘শাস্তি’কে লোক দেখানো বলেই কটাক্ষ করেছে বিরোধী শিবির। সেই ইস্যুতে এদিন আবারও পালটা বিরোধীদের আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

[আরও পড়ুন: ফ্ল্যাটে একাধিক পুরুষের আনাগোনা, যাদবপুরের তরুণী ‘খুনে’ নাম জড়াল প্রেমিকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement