BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

Bengal Polls: 'নন্দীগ্রাম শুভেন্দুর রাজনৈতিক হাঁড়িকাঠ হচ্ছে', কটাক্ষ পার্থ চট্টোপাধ্যায়ের

Published by: Arupkanti Bera |    Posted: April 1, 2021 9:51 pm|    Updated: April 2, 2021 8:57 am

An Images

গৌতম ভট্টাচার্য: দ্বিতীয় দফার ভোটের সন্ধ্যায় সংবাদ প্রতিদিন-এর ফেসবুক লাইভে বেহালা পশ্চিমের তৃণমূল (TMC) প্রার্থী তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। ফলে সেখানে নন্দীগ্রাম (Nandigram) যে সবার আগে আসবে সেটাই স্বাভাবিক। আর সেই প্রত্যাশিত প্রশ্নে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) জয় নিয়ে স্বাভাবিক ভাবেই প্রত্যয়ী পার্থ। আর একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিপক্ষের প্রতি তীব্র কটাক্ষ ছুঁড়ে দিলেন।

শুরুতেই পার্থ চট্টোপাধ্য়ায় স্বভাবসিদ্ধ ভঙ্গিতে জানিয়ে দেন, “নন্দীগ্রামে আমি কোনও যুদ্ধ দেখছি না। যুদ্ধটা আসলে বাংলা বাঁচানোর। আর সেই লড়াইয়ে মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের সেনাপতি। এই লড়াই বাংলার ঐতিহ্য, সংস্কৃতি বাঁচানোর লড়াই। আর মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামের আন্দোলন, খেটে খাওয়া মানুষের সংগ্রাম সবই চেনেন। তিনিই নন্দীগ্রাম ভূমিকন্যা।”

[আরও পড়ুন: প্রথম দু’দফাতেই স্পষ্ট বাংলায় দু’শোর বেশি আসন পাবে বিজেপি, জয়নগরের সভায় দাবি মোদির]

নন্দীগ্রামে তৃণমূল নেত্রীর প্রধান প্রতিপক্ষ বিজেপি (BJP) নেতা শুভেন্দু অধিকারীর দাঁড়ানো নিয়েও কটাক্ষ করে পার্থ চট্টোপাধ্যায় বলেন, “নন্দীগ্রাম শুভেন্দুর রাজনৈতিক হাঁড়িকাঠ হতে চলেছে। শুভেন্দু অকারণে ওখানে চ্যালেঞ্জ নিতে গেলেন।” এবং শুভেন্দু অধিকারীর বক্তব্যের ভাষা নিয়েও প্রশ্ন তোলেন পার্থ। বলেন, “ওঁর ভদ্রতার কাছে আশা ছিল ওঁর জিভ নিয়ন্ত্রণে থাকবে। যে ভাষায় তিনি কথা বলছেন বোঝা যাচ্ছে ওঁর জিভ নিয়ন্ত্রণে নেই। এখন জাতপাতের রাজনীতি করছেন, হিন্দুত্বের তাস খেলছেন। অথচ সারা জীবনই ধর্মনিরপেক্ষ রাজনীতিতে তৃণমূলের সামনের সারির নেতা ছিলেন শুভেন্দু। তিনি রাতারাতি যে ভাবে বদলে গেলেন তাতে গিরগিটিরাও হার মানবে।”

শুধু রাজনীতি নয় রাজ্যের শিক্ষামন্ত্রীর সঙ্গে আলাপচারিতায় উঠে এল টেট প্রসঙ্গও। পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন, টেট নিয়ে কোনও দুর্নীতি হয়নি। ২০১৪ সালের সুপ্রিম কোর্ট বলে দিয়েছে সব ঠিক আছে। সেই সঙ্গে সব মিলিয়ে শিক্ষামন্ত্রী হিসাবে ১০-এ নিজেকে ৯ দেবেন বলেও জানালেন প্রার্থ।

[আরও পড়ুন: বাড়িতে করোনায় মৃত্যু হলে পরিজন ছাড়া কেউ দেহ ছোঁবেন না, পুনেতে নতুন নিয়ম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement