Advertisement
Advertisement
CV Ananda Bose

শ্লীলতাহানির অভিযোগে বিদ্ধ রাজ্যপাল দিল্লিতে, রাজভবন ছাড়ছে তাঁর টিমও

দিল্লিতে উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের সাক্ষাৎপ্রার্থী আনন্দ বোস। আগামী শুক্রবার ধনকড়ের সঙ্গে সাক্ষাৎ হতে পারে তাঁর। কেন সাক্ষাৎ? তুঙ্গে জল্পনা।

WB Governor CV Ananda Bose in Delhi to meet vice president

ফাইল ছবি।

Published by: Subhajit Mandal
  • Posted:May 22, 2024 2:26 pm
  • Updated:May 22, 2024 2:28 pm

সুদীপ রায়চৌধুরী: রাজ্যপাল সিভি আনন্দ বোস কি রাজ্য ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন? রাজভবনের গতিবিধিতে সন্দেহের উদ্রেক হচ্ছে অনেকেরই। এই মুহূর্তে রাজভবন (Raj Bhavan) ছেড়ে রাজধানী দিল্লিতে রাজ্যপাল আনন্দ বোস। সেখানে নাকি তিনি উপরাষ্ট্রপতি ধনকড়ের স্বাক্ষাৎপ্রার্থী। এদিকে রাজ্যপাল নিযুক্ত কর্মীরাও একে একে রাজভবন ছাড়া শুরু করেছেন।

সূত্রের খবর, রাজ্যপাল দিল্লিতে গেলেও এড়িয়ে গিয়েছেন রাজ্যের সরকারি অতিথিশালা বঙ্গভবন। উঠেছেন কেন্দ্রীয় সরকারি অতিথিশালায়। সেটা অবশ্য নতুন কিছু নয়। তবে এবার রাজ্যপাল উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankar) শরণাপন্ন হয়েছেন। সূত্রের খবর, আগামী শুক্রবার ধনকড়ের সঙ্গে সাক্ষাৎ হতে পারে সিভি আনন্দ বোসের। এই পরিস্থিতিতে কী করণীয় সেটা নিয়েই বাংলার প্রাক্তন রাজ্যপালের সঙ্গে আলোচনা চান আনন্দ বোস।

Advertisement

[আরও পড়ুন: চোখ রাঙাচ্ছে ‘রেমাল’, ষষ্ঠ দফা ভোটে ঝড় সামলাতে কী পদক্ষেপ নির্বাচন কমিশনের?]

এদিকে রাজভবনে রাজ্যপাল যেসব কর্মীকে নিয়োগ করেছিলেন, তাঁদের অনেকেই ধীরে ধীরে রাজভবন ছাড়া শুরু করেছেন। সূত্রের দাবি, রাজ্যপাল নিযুক্ত অধিকাংশ কর্মীই রাজভবন ছেড়েছেন। রয়ে গিয়েছেন শুধু রাজ‌্যপালের ওএসডি সন্দীপ সিং রাজপুত এবং রাজ্যপালের এক বিশেষ সচিব। তাঁরাও দ্রুত রাজভবন ছাড়তে পারেন বলে শোনা যাচ্ছে। উল্লেখ্য, এই সন্দীপ সিং-সহ রাজভবনের তিন কর্মীকে মঙ্গলবারই জিজ্ঞাসাবাদ করেছে কলকাতা পুলিশ।

Advertisement

[আরও পড়ুন: ‘যত অত্যাচার করবেন, দলে ততই বাড়বে শুভেন্দুর গুরুত্ব’, পুলিশি হানা নিয়ে তৃণমূলকে শাহী চ্যালেঞ্জ]

সপ্তাহ দুই আগে রাজভবনের অস্থায়ী মহিলা কর্মীর শ্লীলতাহানির অভিযোগ ওঠে খোদ রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) বিরুদ্ধে। ওই মহিলা নিজেই পুলিশের কাছে অভিযোগ জানান। আর তা নিয়ে শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। ঘটনাচক্রে ওই অভিযোগের পর থেকেই কার্যত রাজ্যছাড়া রাজ্যপাল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ