১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

‘বাংলা দিন দিন বোমা তৈরির আঁতুড়ঘরে পরিণত হচ্ছে’, ফের বিস্ফোরক ধনকড়

Published by: Sayani Sen |    Posted: September 19, 2020 1:51 pm|    Updated: September 19, 2020 11:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দায়িত্ব নেওয়ার পর থেকে মুখ্যমন্ত্রীর সঙ্গে সংঘাত লেগেই রয়েছে রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar)। আর এবার একেবারে বিস্ফোরক আক্রমণ করে বসলেন তিনি। রাজ্য দিন দিন বোমা তৈরির আঁতুড়ঘরে পরিণত হয়েছে বলেই তোপ রাজ্যের সাংবিধানিক প্রধানের।

উল্লেখ্য, বিশেষ সূত্রে খবর পেয়ে শনিবার সকালে কেরলের এর্নাকুলাম ও পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার ১১টি জায়গায় তল্লাশি অভিযান চালান এনআইএ’র তদন্তকারীরা। এর ফলে পশ্চিমবঙ্গ থেকে ৬ জন ও কেরল থেকে তিনজন আল কায়দা (Al-Qaeda) জঙ্গি গ্রেপ্তার হয়েছে। ধৃতদের জেরা করে জানা গিয়েছে, নয়াদিল্লি-সহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় অতর্কিতে ‘লোন উলফ্’ হামলা চালানোর ছক কষছিল জঙ্গিরা। কিন্তু, তার আগেই তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। ধৃতদের গ্রেপ্তার করার পাশাপাশি তাদের কাছ থেকে বোমা তৈরির উপাদান, দেশীয় পিস্তল, ধারালো অস্ত্র, ডিজিটাল ডিভাইস, জেহাদি কাগজপত্র-সহ অনেক জিনিস উদ্ধার হয়েছে।

এই ঘটনার পরই শনিবার ফের পরপর তিনটি টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মূলত রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। রাজ্য দিন দিন বোমা তৈরির আঁতুড়ঘরে পরিণত হয়েছে বলেই টুইটে তোপ দাগেন ধনকড়। রাজ্যের পুলিশকর্মীদের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলতে ছাড়েননি তিনি।

[আরও পড়ুন: নারকেলডাঙায় তরুণীকে খুনের চেষ্টার কিনারা, ২৪ ঘণ্টার মধ্যেই পুলিশের জালে অভিযুক্ত]

এর আগেও একাধিকবার পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রীর জন্য কোনও পুলিশকর্মীই ঠিকমতো কাজ করতে পারেন না বলেও অভিযোগ করেছেন তিনি। তার রেশ কাটতে না কাটতেই ফের একবার সেই প্রশ্নই করে বসলেন ধনকড়। তার ফলে রাজ্য-রাজ্যপাল সংঘাতের আগুনে যে ঘি পড়ল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: ভাড়াবৃদ্ধির দাবি, ২১ সেপ্টেম্বর কলকাতায় টাক্সি ধর্মঘটের ডাক AITUC’র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement