BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

ভাড়াবৃদ্ধির দাবি, ২১ সেপ্টেম্বর কলকাতায় টাক্সি ধর্মঘটের ডাক AITUC’র

Published by: Soumya Mukherjee |    Posted: September 18, 2020 10:49 pm|    Updated: September 18, 2020 10:54 pm

An Images

নবেন্দু হাজরা: ভাড়াবৃদ্ধির দাবিতে আগামী সোমবার অর্থাৎ ২১ সেপ্টেম্বর টাক্সি ধর্মঘটের ডাক দিল এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি সংগঠন। গত ৭ সেপ্টেম্বর এই ধর্মঘট হওয়ার কথা ছিল। কিন্তু, ওইদিন সরকারের তরফে লকডাউন ঘোষণা হওয়ায় ধর্মঘটের তারিখ বদল হয়। এদিকে সপ্তাহের প্রথম দিন শহরে ট্যাক্সি ধর্মঘট হলে সাধারণ মানুষ সমস্যায় পড়বেন বলেই আশঙ্কা করা হচ্ছে।

শুক্রবার সংগঠনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ২১ সেপ্টেম্বর ২৪ ঘণ্টা ট্যাক্সি ধর্মঘট হবে। এর পাশাপাশি ওইদিন পরিবহণ ভবনে ধরনা কর্মসূচিও নেওয়া হবে। সকাল সাড়ে ১১ টার সময় নির্মলচন্দ্র স্ট্রিট থেকে মিছিল করে ট্যাক্সি চালকরা যাবেন পরিবহণ ভবন। তাঁদের দাবি, ডিজেলের দাম দিন দিন বাড়ছে। অথচ ভাড়া বৃদ্ধির ব্যাপারে সরকার কোনও ভাবনাচিন্তা করছে না। প্রথম দু কিলোমিটারের ভাড়া ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা এবং পরে প্রতি কিলোমিটার ১৫ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করার দাবি জানানো হয়েছে।

[আরও পড়ুন: রাস্তা মেরামতি না করেই ভুয়ো তথ্য, পুরসভার এক ডিজিকে শোকজ করলেন ফিরহাদ]

ওই সংগঠনের আহ্বায়ক নওয়াল কিশোর শ্রীবাস্তব বলেন, ”আমরা একাধিকবার মুখ্যমন্ত্রী ও পরিবহণ মন্ত্রীকে চিঠি দিয়ে ভাড়া বৃদ্ধির আবেদন জানিয়েছি। কিন্তু, কোনও লাভ হয়নি। তাই বাধ্য হয়েই আমরা ধর্মঘট ডাকলাম।” সপ্তাহের প্রথম দিন ট্যাক্সি ধর্মঘটের জেরে নাকাল হওয়ার চূড়ান্ত আশঙ্কা পথে বেরনো মানুষজনের। সে কথা মাথায় রেখেই ধর্মঘটের পথে হাঁটা ছাড়া উপায় নেই বলেই জানাচ্ছেন ধর্মঘট সমর্থনকারী চালক, মালিকরা।

[আরও পড়ুন: পুলিশ আধিকারিকদের নামে ভুয়ো প্রোফাইল, অপরাধী ধরতে নয়া পরামর্শ CID’র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement