২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আপনারাও কম বেতন নিন’, রাজ্যের মন্ত্রী-বিধায়কদের অনুরোধ জগদীপ ধনকড়ের

Published by: Subhajit Mandal |    Posted: April 7, 2020 2:25 pm|    Updated: April 7, 2020 2:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পথ দেখিয়েছেন কেন্দ্রের মন্ত্রী-সাংসদরা। সেই পথ ধরে রাজ্যের বিধায়ক ও মন্ত্রীদের বেতন কম নিতে অনুরোধ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তাঁর বক্তব্য, এতে করোনার বিরুদ্ধে সরকারের লড়াই আরও শক্তিশালী হবে।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় রাজ্যে গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ড, পরামর্শদাতা নোবেলজয়ী অভিজিৎ]

সোমবারই অর্ডিন্যান্স এনে দেশের সব সাংসদ এবং মন্ত্রীদের বেতন এক বছরের জন্য ৩০ শতাংশ কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। এক বছরের জন্য ৩০ শতাংশ বেতন কম পাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (Narendra Modi)। এই অর্ডিন্যান্সের আওতায় না থাকলেও, সমাজের প্রতি নিজেদের দায়িত্বের কথা ভেবে ৩০ শতাংশ বেতন দান করার সিদ্ধান্ত নিয়েছেন রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি এবং বিভিন্ন রাজ্যের রাজ্যপালেরা। এরাজ্যের রাজ্যপাল জগদীপ ধনকড় চাইছেন, কেন্দ্রের পথ ধরে এরাজ্যের বিধায়ক এবং মন্ত্রীরাও নিজেদের বেতনের ৩০ শতাংশ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করুন। মঙ্গলবার টুইট করে রাজ্যপাল বলছেন, রাজ্যের নেতা মন্ত্রীরা নিজেদের বেতনের এই অংশ দান করলে করোনার বিরুদ্ধে সরকারের লড়াই শক্তিশালী হবে।

[আরও পড়ুন: কলকাতায় COVID-19 পরীক্ষার আরেক কেন্দ্র, খুলল অ্যাপোলো হাসপাতালের ল্যাবরেটরি]

দায়িত্ব নেওয়ার পর থেকে রাজ্য সরকারের সঙ্গে বারবার সংঘাতে জড়িয়েছেন ধনকড় (Jagdeep Dhankar)। একাধিকবার প্রশাসনিক আধিকারিকদের ব্যবহারে ‘অপমানিত’ হয়েছেন। চড়িয়েছেন সমালোচনার সুর। তবে করোনা পরিস্থিতিতে বারবার রাজনীতি ভুলে কাজ করার আবেদন জানিয়েছেন রাজ্যপাল। করোনা মোকাবিলায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজের ভূয়সী প্রশংসাও করেছেন তিনি। জাতীয় স্বার্থের কথা ভেবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করার বার্তা দিয়েছেন ধনকড়। এবারেও রাজ্যের নেতা-মন্ত্রীদের কাছে সদর্থক অনুরোধ রাখলেন রাজ্যপাল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement