BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‘জাতীয় স্বার্থে প্রধানমন্ত্রীর পাশে দাঁড়ান’, করোনা মোকাবিলায় মমতাকে বার্তা রাজ্যপালের

Published by: Subhamay Mandal |    Posted: April 5, 2020 4:55 pm|    Updated: April 5, 2020 5:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্ব করোনা ভাইরাস মহামারির সঙ্গে লড়াই করছে। তাই করোনা মোকাবিলায় একলা চলো নীতি যথোপযুক্ত নয়। এই মুহূর্তে ব্যক্তিগত স্বার্থ ভুলে জাতীয় সুরক্ষার স্বার্থে প্রধানমন্ত্রীর সঙ্গে করোনা যুদ্ধে শামিল হওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে বার্তা দিলেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়। টুইট করে প্রধানমন্ত্রীর সঙ্গে মমতাকে সহযোগিতা করার কথা বললেন রাজ্যপাল। এই বিষয়ে মুখ্যমন্ত্রী ও আমলাদের বিবৃতি দাবি করলেন তিনি।

প্রসঙ্গত, এর আগে করোনা মোকাবিলায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজের ভূয়সী প্রশংসা করেছেন রাজ্যপাল। কিন্তু প্রশ্ন যখন জাতীয় স্বার্থের তখন বৈরিতা দূরে রেখে প্রধানমন্ত্রীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করার বার্তা দিয়েছেন ধনকড়। বলেছেন, এটা জাতীয় স্বার্থের বিষয়। যেখানে প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা হচ্ছে গোটা বিশ্বে, সেখানে মুখ ফিরিয়ে রাখলে চলবে না। বরং একযোগে করোনা মোকাবিলা করতে হবে। বস্তুত, শনিবার কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী জানিয়েছেন, আগামী ৮ এপ্রিল সর্বদলীয় ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার উত্তরে তৃণমূল কংগ্রেস সিদ্ধান্ত নিয়েছে, এই বৈঠকে তারা যোগ দেবে না। কারণ হিসাবে তারা দেখিয়েছে, সময় থাকতে এই বৈঠক হয়নি। এখন এসব করার কোনও মানে নেই।

[আরও পড়ুন: মোদি বিরোধী পোস্ট, সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের মেয়ের বিরুদ্ধে FIR বিজেপির]

রাজনৈতিক মহলের বিশ্লেষণ, তৃণমূলের সিদ্ধান্তের পরই রবিবার এই টুইট করেন রাজ্যপাল। উল্লেখ্য, সর্বদলীয় বৈঠকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে রাজনৈতিক দলগুলির সংসদীয় নেতার সঙ্গে আলোচনা করবেন মোদি। সেই বৈঠকে করোনা মোকাবিলায় সবার পরামর্শও নেবেন প্রধানমন্ত্রী। কিন্তু তৃণমূল বিরোধিতা করায় টুইট বার্তায় জাতীয় স্বার্থকে গুরুত্ব দেওয়ার পরামর্শ দিয়েছেন ধনকড়।এবার মুখ্যমন্ত্রী তাঁর বার্তা শোনেন কি না এখন সেটাই দেখার।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর পাশে রাজ্যপাল, করোনা মোকাবিলায় তহবিলে দান ১৫ লক্ষ টাকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement