BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অসুস্থ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র, জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে ভরতি আইসিইউতে

Published by: Subhajit Mandal |    Posted: July 21, 2020 1:13 pm|    Updated: July 21, 2020 1:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অসুস্থ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। দিনকয়েক আগে জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে মধ্য কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভরতি হন তিনি। গতকাল রাতে অবস্থার অবনতি হলে সোমেনবাবুকে আইসিইউতে (ICU) স্থানান্তরিত করা হয়। তবে আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

দীর্ঘদিন ধরেই হার্টের সমস্যায় ভুগছেন বর্ষীয়ান রাজনীতিবিদ। সাধারণত দিল্লি এইমসে (AIIMS) চিকিৎসা করানো হয় তাঁর। সূত্রের খবর, গত শুক্রবার হঠাত নিশ্বাস-প্রশ্বাসের সমস্যা হওয়ায় তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। সঙ্গে সামান্য জ্বরও ছিল। পারিবারিক চিকিৎসকের পরামর্শেই ওই হাসপাতালে ভরতি হন সোমেনবাবু (Somen Mitra)। সোমবার রাতে রক্তে ক্রিয়েটিনিনের মাত্রা বেড়ে যাওয়ায় আইসিইউতে স্থানান্তর হয় সোমেনবাবুকে। হাসপাতাল সূত্রে খবর, আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। আজ সকালেও তাঁর শারীরিক পরীক্ষা হয়েছে। ঝুঁকি পুরোপুরি কাটেনি বলেই আইসিইউতেই রাখা হয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতিকে।

[আরও পড়ুন: একুশের ভোটের আগে আজ অন্য ২১ পালনে মমতা, কী বার্তা তৃণমূল নেত্রীর? নজর বিরোধীদেরও]

সোমেনবাবুর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তা সত্বেও তাঁর চেম্বার স্যানিটাইজ করা হয়েছে বলে সূত্রের খবর। হাসপাতালের তরফে জানানো হয়েছে, “সোমেন মিত্রের শ্বাসকষ্ট এবং শরীরে আরও বেশকিছু সমস্যা আছে। তাই ওনাকে ACU থেকে ICU নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। তাঁর করোনা পরীক্ষা করানো হয়েছে।প্রথম রিপোর্ট নেগেটিভ এসেছে। প্রয়োজনে আবার করোনা পরীক্ষা করা হবে।আপাতত অবস্থা স্থিতিশীল।” সোমেনবাবুর পরিবার সূত্রের খবর, তাঁর ক্রিয়েটিনিনের মাত্রা বেড়ে যাওয়াটা নতুন কিছু নয়। আসলে বেশ কিছুদিন নিয়ম মতো শরীরচর্চা না হওয়ায় সমস্যা বেড়েছে। তাছাড়া খাওয়াদাওয়ার অনিয়মও রয়েছে। প্রদেশ সভাপতির এই অসুস্থতার খবরে স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন রাজনৈতিকমহল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement