১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যের ২৯৪ আসনেই পরিবর্তনের বার্তা! ফেব্রুয়ারি থেকে ৫টি রথযাত্রার ভাবনা বিজেপির

Published by: Subhajit Mandal |    Posted: January 17, 2021 4:05 pm|    Updated: January 17, 2021 5:14 pm

An Images

রুপায়ণ গঙ্গোপাধ্যায়: একুশের নির্বাচনের (West Bengal Assembly Elections 2021) আগে নিজেদের পুরনো এবং পরীক্ষিত রথযাত্রার রাজনীতিতে ফিরছে বিজেপি। সূত্রের খবর, বঙ্গের নির্বাচনের আগে রাজ্যজুড়ে ৫টি পরিবর্তন রথযাত্রা বের করবে গেরুয়া শিবির। উদ্দেশ্য, রাজ্যের সবকটি বিধানসভা আসনেই পরিবর্তনের বার্তা পৌঁছে দেওয়া। এই রথযাত্রাগুলি এমনভাবে পরিকল্পনা করা হচ্ছে, যাতে ২৯৪টি বিধানসভা আসনই স্পর্শ করা যায়। এতে রাজ্য এবং কেন্দ্রীয় স্তরের নেতারা অংশ নেবেন বলে বিজেপি (BJP) সূত্রের খবর।

গত শুক্রবার রাতে দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বাসভবনে বঙ্গ নির্বাচনের রণকৌশল নির্ধারণে বৈঠকে বসেছিলেন বিজেপির শীর্ষনেতারা। সেই বৈঠকেই এই রথযাত্রার বিষয়ে প্রাথমিক পরিকল্পনা করা হয়েছে। বিজেপি ঠিক করেছে, রাজ্যের পাঁচটি আলাদা আলাদা প্রান্ত থেকে এই রথযাত্রাগুলি বের করা হবে। এমনভাবে তার যাত্রাপথ নির্ধারণ করা হবে, যাতে রাজ্যের ২৯৪ আসনেই যাওয়া যায়। এর ফলে রাজ্যের সবকটি বিধানসভা কেন্দ্রের মানুষের কাছে পরিবর্তনের বার্তা পৌঁছে দেওয়া যাবে বলে মনে করছে গেরুয়া নেতৃত্ব।

[আরও পড়ুন: মুকুল রায়-স্বপন দাসগুপ্তের ‘ঘর ওয়াপসি’, রাজ্যের ভোটার তালিকায় নাম তুললেন দুই নেতা]

সূত্রের খবর, ফেব্রুয়ারির শুরু থেকে মার্চের মধ্যে এই রথযাত্রাগুলির বের করা হতে। এর সূচি এমনভাবে তৈরি করা হবে, যাতে দলের প্রথম সারির নেতারা গোটা সপ্তাহ একেকটি যাত্রায় সময় দিতে পারেন। সেই সঙ্গে রাজ্যস্তরের নেতারাও যাতে এতে সময় দিতে পারেন, সে ব্যাপারে খেয়াল রাখা হবে। বিধানসভা ভিত্তিক স্থানীয় নেতাদের এবং জেলার নেতাদেরও এই রথযাত্রাগুলিতে থাকতে বলা হবে। প্রসঙ্গত, এর আগে একাধিক রাজ্যে ভোটের আগে এভাবে রথযাত্রা বের করে সাফল্য পেয়েছে গেরুয়া শিবির। বাংলাতেও সেই ফর্মুলাতেই এগোতে চায় তারা।

[আরও পড়ুন: সিদ্ধান্ত বদলের পুরস্কার? ভোটের আগে শতাব্দী রায়কে বড়সড় দায়িত্ব দিল তৃণমূল]

এদিকে ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) এনে জনসভা করানোরও পরিকল্পনা করা করছে গেরুয়া শিবির। চেষ্টা করা হচ্ছে, প্রধানমন্ত্রীকে দিয়েই এই পরিবর্তন যাত্রার সূচনা করিয়ে দেওয়ার। তবে, এই পরিকল্পনা এখনও ভাবনা-চিন্তার স্তরে। রবিবার আইসিসিআরে নির্বাচনী রণকৌশল নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসেন বঙ্গ বিজেপির নেতারা। সেই বৈঠকে বুথ কমিটির উপর সবথেকে বেশি জোর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে সামান্য কিছু বুথে এখনও কমিটি গড়া যায়নি, সেগুলি গড়ায় জোর দেওয়া হবে। আগামী ৩০-৩১ জানুয়ারি রাজ্যে সভা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর জেপি নাড্ডার সভা আছে। সেটা নিয়েও এদিন আলোচনা হয়েছে। ফেব্রুয়ারির ৫-৬ তারিখে জেপি নাড্ডা আসবেন। অমিত শাহ আসবেন ফেব্রুয়ারির মাঝামাঝি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement