১৬ চৈত্র  ১৪২৬  সোমবার ৩০ মার্চ ২০২০ 

Advertisement

CAA’র জন্য অমিত শাহকে সংবর্ধনা দেবে বঙ্গ বিজেপি, নয়া রণনীতি দিলীপদের

Published by: Subhamay Mandal |    Posted: February 15, 2020 5:40 pm|    Updated: February 15, 2020 5:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইন পাশ হওয়ার পর থেকে রাজ্যে একের পর এক পদযাত্রা-সভা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিএএ বিরোধিতায় বারবার সুর চড়িয়েছেন বিজেপির বিরুদ্ধে। পালটা রাজ্যে অভিনন্দন যাত্রা করে সিএএ সমর্থনে কর্মসূচি পালন করেছে বঙ্গ বিজেপি। কিছুদিন আগে বাংলা সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্য নেতৃত্বের কাছে সিএএ নিয়ে খোঁজখবর নেন। সিএএ নিয়ে এবার কর্মসূচিকে আরও এক ধাপ এগিয়ে নিতে চায় বিজেপি। আগামী ১ মার্চ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সিএএ-এর জন্য সংবর্ধনা জানাবেন দিলীপ ঘোষরা।

শনিবার দিলীপ ঘোষ জানিয়েছেন, অমিত শাহকে রাজ্যে আমন্ত্রণ জানানো হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রক থেকে আমন্ত্রণ গ্রহণ করা হয়েছে। কলকাতায় আসার ব্যাপারেও সবুজ সংকেত দিয়েছে মন্ত্রক। কলকাতায় ১ মার্চ সংবর্ধনা দেওয়া হবে তাঁকে। তবে জায়গা এখনও ঠিক হয়নি। এদিন দিলীপবাবু জানিয়েছেন, ‘গোটা বাংলার মানুষ স্বরাষ্ট্রমন্ত্রীর এই পদক্ষেপে ভীষণ খুশি। শরণার্থী হিন্দু, খ্রিস্টান পার্সি, শিখ, জৈন ও বৌদ্ধ ধর্মাবলম্বী মানুষ এই আইনের দ্বারা উপকৃত হবেন। দেশের নাগরিকত্ব পাবেন। বাংলার মানুষের তরফে আমরা অমিত শাহকে ধন্যবাদ জানাচ্ছি। ধন্যবাদস্বরূপ তাঁকে আমরা সংবর্ধনা জানাব। জায়গা এখনও ঠিক হয়নি। সেটা দলীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করে ঠিক করা হবে।’

[আরও পড়ুন: পোলবার দুর্ঘটনা নিয়ে রাজনীতি! জখম ছাত্রদের দেখতে লকেটকে এসএসকেএমে ঢুকতে বাধা]

বস্তুত কিছুদিন আগে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এসে অভিনন্দন যাত্রা করেন। তাঁকেও সংবর্ধনা দিয়েছিল বঙ্গ বিজেপি। সেই মিছিলে শহরের রাজপথে জনতার ঢল নেমেছিল। এমনিতেই গোটা রাজ্যে অভিনন্দন যাত্রা করছে রাজ্য নেতারা। তবে পুরভোটের আগে অমিত শাহকে ডেকে সংবর্ধনা দেওয়াকে বঙ্গ নেতৃত্বের রণনীতি হিসাবে দেখছে রাজনৈতিক মহল। বঙ্গ সফরে অমিত শাহের রাজনৈতিক কর্মসূচিও থাকবে বলে ইঙ্গিত দিয়েছেন দিলীপ ঘোষ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement