১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অন্তত একমাস পিছিয়ে দেওয়া হোক ৪ পুরনিগমের ভোট, দাবি রাজ্য বিজেপির

Published by: Sulaya Singha |    Posted: January 7, 2022 6:03 pm|    Updated: January 7, 2022 6:45 pm

West Bengal BJP urges Govt to postponed Civic Polls | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: লাফিয়ে বাড়ছে রাজ্যের করোনা সংক্রমণ। বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। এই পরিস্থিতিতে চার পুরনিগমের ভোট অন্তত একমাস পিছনোর দাবি তুলল রাজ্য বিজেপি। শুক্রবার সাংবাদিক বৈঠক করে নির্বাচন পিছনোর দাবি করেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।

তিনি বলেন, “মুখ্যমন্ত্রী স্বয়ং বলেছেন, আগামী ১৫ দিন খুব গুরুত্বপূর্ণ। আগামী ৭ দিন খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোবেন না। এই যেখানে পরিস্থিতি, সেখানে কীভাবে ভোটগ্রহণ সম্ভব?” এরপরই যোগ করেন, “মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee) উদ্বেগ যথাযথ। সরকারি হাসপাতালে কমপক্ষে ৫০০ জন চিকিৎসক, ৪০ শতাংশ নার্স, স্বাস্থ্যকর্মী কোভিডে আক্রান্ত (COVID Positive)। আক্রান্ত বহু পুলিশ কর্মী, প্রার্থী, ভোটের এজেন্ট, নির্বাচন কমিশনের বহু কর্মীও কোভিডে আক্রান্ত, পর্যবেক্ষকদের অনেকেই এই ভাইরাসে সংক্রমিত। বিধাননগরে ইতিমধ্যেই ২৪টি মাইক্রো কনটেনমেন্ট জোন করা হয়েছে। এই পুরনিগমের বহু বাড়ির বাসিন্দাই সপরিবারে কোভিড পজিটিভ। প্রার্থীরা প্রচারে গেলে শুনতে হচ্ছে, ‘দয়া করে আমাদের বাড়ি আসবেন না। সবাই কোভিডে আক্রান্ত।’ এই যেখানে পরিস্থিতি সেখানে কীভাবে ভোট সম্ভব? আমাদের রাজ্যে মুখ্যমন্ত্রীই শেষ কথা। তাই দিদিকে অনুরোধ, জীবন বাঁচাতে অন্তত একমাস ভোট‌ পিছিয়ে দেওয়া হোক। মানুষের প্রাণ রক্ষা করতে জীবনের অধিকার প্রতিষ্ঠা করুন।”

[আরও পড়ুন: ‘কেন্দ্রের গাইডলাইনই জানেন না রাজ্যপাল’, প্রধানমন্ত্রীর সামনেই ধনকড়কে তোপ মমতার]

উল্লেখ্য, আগামী ২২ জানুয়ারি রাজ্যের চার পুরনিগম শিলিগুড়ি, আসানসোল, চন্দননগর এবং বিধাননগরে ভোট (WB Civic Polls 2022)। এই অতিমারী আবহে পুরভোট পিছনো নিয়ে কলকাতা হাই কোর্টে ইতিমধ্যেই একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। সেই মামলার শুনানিতে আজ ভোট পিছনো নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের অবস্থান জানতে চাইল হাই কোর্ট। আগামী সোমবার হলফনামা জমা দেওয়ার নির্দেশ। মামলার পরবর্তী শুনানি আগামী মঙ্গলবার। এরই মধ্যে এবার বিজেপিও ভোট পিছনোর দাবি তুলল।

[আরও পড়ুন: এ কী কাণ্ড! CNCI-এর অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রীর পদবীই ‘ভুলে’ গেলেন সঞ্চালিকা, তারপর…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে