BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গতবারের তুলনায় আগামী বছর রাজ্য সরকারি কর্মীদের কমবে ছুটি, তালিকা প্রকাশ নবান্নের

Published by: Sayani Sen |    Posted: November 26, 2021 9:04 pm|    Updated: November 26, 2021 9:15 pm

West Bengal government declares holiday list for the year 2022 । Sangbad Pratidin

মলয় কুণ্ডু: গতবারের তুলনায় সামান্য কমলেও তাতে ছুটির আনন্দ কমছে না! সামনের বছর অর্থাৎ ২০২২ সালে দুর্গাপুজোয় রাজ্যের সরকারি কর্মচারীরা একটানা ১১ দিন ছুটি পেতে চলেছেন। এছাড়াও কালীপুজো, ভাইফোঁটা মিলিয়ে আরও চারদিন ছুটি পাওয়া যাবে।

শুক্রবার রাজ্যের অর্থদপ্তর বিজ্ঞপ্তি প্রকাশ করে ২০২২ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ করেছে। এনআই অ্যাক্ট অনুযায়ী এবার মোট ১৮টি ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। এনআই অ্যাক্টে দুর্গাপুজোয় ছুটি অবশ্য তিনদিন। ৩ অক্টোবর থেকে ৫ অক্টোবর, অষ্টমী থেকে দশমী। সোম থেকে বুধবার। এছাড়াও রাজ্য সরকার আরও কয়েকদিন বাড়তি ছুটি দিয়েছে পুজো উপলক্ষে।

মহাপঞ্চমী, ৩০ সেপ্টেম্বর, শুক্রবার। মহাষষ্ঠী ১ অক্টোবর, শনিবার। ২ অক্টোবর, মহাসপ্তমী, রবিবার এমনিতেই ছুটি, ৩ অক্টোবর থেকে ৫ অক্টোবর, অষ্টমী থেকে দশমী। রাজ্য সরকার ছুটি দিয়েছে ৬ থেকে ৮ অক্টোবর। ১০ অক্টোবর লক্ষ্মীপুজো উপলক্ষে বাড়তি ছুটি। সব মিলিয়ে ১১ দিন। এ বছর শনি ও রবিবার মিলিয়ে দুর্গাপুজোয় ছুটি ছিল ১৬ দিন।

[আরও পড়ুন: স্কুল খুলতেই শৃঙ্খলাভঙ্গের নজির, ক্লাসে হিন্দি গানের তালে উদ্দাম নাচের ভিডিও ভাইরাল]

এনআই অ্যাক্ট ছাড়াও রাজ্য সরকার দ্বিতীয় একটি তালিকা প্রকাশ করে কর্মচারীদের আরও ২০টি ছুটি ঘোষণা করেছে। পাশাপাশি চারটি বিভাগীয় ছুটি পাবেন বিশেষ সম্প্রদায়ভুক্ত সরকারি কর্মচারীরা। দোল, সরস্বতী পুজো ও ঈদে একদিন করে বাড়তি ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার।

গুরু রবিদাস, ইস্টার স্যাটারডে, হুল দিবস ও করম পুজোয় বিশেষ সম্প্রদায়ের সরকারি কর্মীদের ছুটি থাকবে। তবে রবিবারে পড়ায় ২০২২ সালে একাধিক ছুটি নষ্টও হবে। তার মধ্যে রয়েছে নেতাজির জন্মদিন ২৩ জানুয়ারি, হরিচাঁদ ঠাকুরের জন্মদিন ১০ এপ্রিল, শ্রমিক দিবস ১ মে, বখরি ঈদ ১০ জুলাই, মহালয়া ২৫ সেপ্টেম্বর, মহাত্মা গান্ধীর জন্মদিন ২ অক্টোবর, লক্ষ্মীপুজো ৯ অক্টোবর, ছট ৩০ অক্টোবর এবং ২৫ ডিসেম্বর বড়দিন।

[আরও পড়ুন: KMC Election: ফিরহাদ-অতীন-দেবাশিসে ভরসা, পুরভোটে তৃণমূলের প্রার্থী হচ্ছেন ৬ বিধায়ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে