২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

‘বাংলায় গণতান্ত্রিক পরিবেশ গড়ে উঠুক’, গান্ধীজয়ন্তীর টুইটেও মমতাকে খোঁচা ধনকড়ের

Published by: Sayani Sen |    Posted: October 2, 2020 11:38 am|    Updated: October 2, 2020 11:38 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনকয়েক ধরে টুইট খোঁচা, পত্রবোমা চালাচালিতে রাজভবন-নবান্ন সম্পর্ক যেন তলানিতে ঠেকেছে। সাংবিধানিক এবং প্রশাসনিক প্রধানের মধ্যে লেগেই রয়েছে অভিযোগ-পালটা অভিযোগের পালা। রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) গান্ধীজয়ন্তীর টুইট যেন সেই অশান্তির আগুনে ঘৃতাহুতি। ফের মমতা বন্দ্যোপাধ্যায়কে ওই টুইটের মাধ্যমে খোঁচা দিলেন তিনি।

ধনকড় এদিনের টুইটে প্রথমে মহাত্মা গান্ধীকে সম্মান জানান। তারপর তিনি লেখেন, গান্ধীজির অহিংস ভাবনাচিন্তা আমাদের মানবতাকেই উদ্বুদ্ধ করে। এরপরই সরাসরি টুইটে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) উদ্দেশ্য করে তিনি লেখেন, “বাপুর আদর্শই গণতান্ত্রিক পরিবেশ তৈরিতে অনুপ্রাণিত করবে। হিংসার বদলে শান্তি প্রতিষ্ঠিত হোক।”

[আরও পড়ুন: নেই উপসর্গ, চিকিৎসকের পরামর্শ মতো মেডিক্যালে ভরতি করোনা আক্রান্ত তাপস রায়]

দায়িত্ব নেওয়ার পর থেকেই কখনও প্রশাসনিক দিক আবার কখনও শিক্ষাক্ষেত্রে বেনিয়মের অভিযোগে সরব হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। দিনকয়েক ধরে রাজ্য পুলিশের ডিজির বিরুদ্ধেও সঠিকভাবে দায়িত্বপালন না করার অভিযোগ তুলেছেন তিনি। যদিও পালটা তাঁকে চিঠি পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবিধানিক দায়িত্ব মেনে রাজ্যপালও কাজ করছেন না বলেই চিঠিতে উল্লেখ করেছিলেন তিনি। সাংবাদিক বৈঠক করে ফের তার পালটা জবাবও দিয়েছিলেন ধনকড়। মুখ্যমন্ত্রীকে সাংবিধানিক দায়িত্ব সম্পর্কে অবগত করেছিলেন তিনি। তারপরই ফের গান্ধীজয়ন্তীর টুইটেও মমতাকে কটাক্ষ করতে ছাড়লেন না ধনকড়। রাজনৈতিক মহলের মতে, এই টুইটের মাধ্যমেই পরোক্ষে রাজ্যে অশান্তির পরিবেশ রয়েছে বলেই খোঁচা দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তাই তাঁর এই টুইট যে দু’পক্ষের সম্পর্ক আরও খারাপ করবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: স্মৃতিতে টাটকা লাদাখ সংঘর্ষ, পুজোয় অতিথি তালিকা থেকে বাদ চিনা দূতাবাসের আধিকারিকরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement