২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুধ নাকি সৌন্দর্য ধরে রাখতে সাহায্য করে। মিথ্যে নয়। রূপ ধরে রাখার অন্যতম সেরা উপাদান দুধ। কিন্তু সেসব এখন অতীত। বর্তমান যুগের নারীরা সৌন্দর্যের জন্য আর দুধ ব্যবহার করে না। তার বদলে এসেছে নতুন উপাদান। বিয়ার। অদ্ভুতভাবে এটিও সৌন্দর্য ধরে রাখতে সাহায্য করে। তবে এটি ব্যবহার করার কিছু নিয়ম আছে।

প্রথম দিন সকালে উঠে বিয়ার দিয়ে মুখ ধুয়ে নিন। যেভাবে জল দিয়ে মুখ ধোয়া হয়, ঠিক সেভাবেই বিয়ার দিয়েই মুখ ধুয়ে ফেলুন। তারপর শুকনো তোয়ালে দিয়ে মুখ মুছে ফেলুন। রাতে আপনার ত্বক নরম হয়ে যাবে।

ওয়্যাক্সিং নাকি শেভিং? ত্বকের জন্য কোনটা ভাল? ]

দ্বিতীয় দিন একইভাবে মুখ ধুয়ে নিন বিয়ার দিয়ে। সেনসেটিভ ত্বক হলে মুখে হালকা ফুসকুড়ি দেখা দিতে পারে। কিন্তু এতে ভয় পাওয়ার কিছু নেই। তৃতীয়দিন একইভাবে বিয়ার দিয়ে মুখ ধুয়ে নিন। ফুসকুড়ি কিন্তু এদিন আপনি আর দেখতে পারেন না। উলটে ত্বকে চকচকে ভাব আসতে শুরু করবে। কারণ, বিয়ারে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান থাকে। এগুলি ত্বকের মৃত কোষগুলি বের করে দেয়। তবে চতুর্থ দিন ত্বকের পরিচর্যায় একটু অন্যভাবে ব্যবহার করুন বিয়ার।

বিয়ারের সঙ্গে অল্প পাতিলেবু মিশিয়ে নিন। সেই মিশ্রণ দিয়ে মুখ পরিষ্কার করুন। পঞ্চমদিনেও একইভাবে বিয়ার ও লেবুর মিশ্রণ দিয়ে মুখ পরিষ্কার করুন। এতে আপনার ত্বকের কালো ভাব কাটতে শুরু করবে। ষষ্ঠ ও সপ্তম দিন থেকে আপনি তা স্পষ্ট বুঝতে পারবেন।

এক সপ্তাহ পর আপনি আপনার ত্বকে পরিবর্তন দেখতে পাবেন। বিয়ার খুব ভাল ক্লিনজারের কাজ করে। এছাড়া ট্যান দূর করতেও সাহায্য করে। এতে ভিটামিন বি ও প্যান্টোথেনিক অ্যাসিড থাকে। এর ফলে ত্বকের উপকার হয়। তাই ত্বকের চকচকে ভাব ফেরাতে ব্যবহার করতে পারেন বিয়ার।

সুগন্ধীতে নষ্ট হচ্ছে নতুন পোশাক? রইল সমাধানের উপায় ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং