৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: PUBG মোবাইল গেমেই ডুবে রয়েছেন? কিন্তু বাজারে যে ঘোরাফেরা করছে আরও কিছু আকর্ষণীয় ফ্রি গেম, সে খবর কি রাখছেন? আপনি যদি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা হন, তবে এসব গেম আপনাকে ট্রাই করতেই হবে। কারণ PUBG-র পাশাপাশি ২০১৯-এর সেরা গেমের তকমা পেয়েছে সেগুলিও। তাই সেগুলি না খেললে আপটেডেট থাকা হবে না। চলুন জেনে নেওয়া যাক চলতি বছর গুগল প্লে-স্টোরের সে সাতটি গেম কোনগুলি।

রিপাবলিক (République):
এটি মূলত একটি অ্যাকশন গেম। প্রধান চরিত্রকে কন্ট্রোল করার রিমোট থাকবে আপনার হাতেই। তবে এ গেমের মজা অন্য জায়গায়। এই গেম পরীক্ষা নেবে আপনার হ্যাকিংয়ের দক্ষতার। কীভাবে অন্যের নজর এড়িয়ে, সিকিউরিটি ক্যামেরার চোখে ধুলো দিয়ে, নিরাপত্তারক্ষীদের বোকা বানিয়ে আপনি এগিয়ে যেতে পারেন, সেটাই গেমের মূল আকর্ষণ। বিনামূল্যে প্রথম এপিসোডটি খেললেই এই গেমের প্রেমে পড়ে যাবেন। আর ছাড়তে চাইবেন না।

[এবার ডিজিটাল প্ল্যাটফর্মে পা রাখতে চলেছে দূরদর্শনও!]

স্ট্রেঞ্জার থিংস: দ্য গেম (Stranger Things: The Game):
রহস্য রোমাঞ্চে ভরা এই গেমের পিক্সল গ্রাফিক্স আপনার মন ছুঁয়ে যাবে। নতুন তথ্য আবিষ্কার, রহস্য উন্মোচন এবং নানা কঠিন সমস্যার সমাধানের মধ্যে দিয়ে এগিয়ে যাবে খেলা।

অল্টো’স ওডিসি (Alto’s Odyssey):
Alto’s Crossing গেমটির কথা মনে আছে? প্লে-স্টোরে এখনও রয়েছে গেমটি। তারপরই সিক্যুয়েল এটি। এর দুর্দান্ত সাউন্ড ট্র্যাক, আবহাওয়া, দিন-রাতের সিকোয়েন্স গেমটিকে দারুণ জনপ্রিয় করে তুলেছে। অফুরন্ত দৌড়, গতি, স্নোবোর্ডিং এই গেমের ইউএসপি।

হার্থস্টোন (Hearthstone):
চার বছরে পা দিল এই গেম। তা সত্ত্বেও এর জনপ্রিয়তা এতটুকু কমেনি। স্ট্র্যাটেজি আর ভাগ্য, এই কালেক্টিভ কার্ড গেম জিততে দুটোই প্রয়োজন। বিনামূল্যে একাধিক ডিভাইসে খেলতে পারেন হার্থস্টোন।

স্কাই ফোর্স রিলোডেড (Sky Force Reloaded):
Bullet Hell গেমটি যদি আপনার পছন্দের তালিকায় থেকে থাকে তবে এই গেমটিও আপনার জন্যই তৈরি। শত্রুর চোখরাঙানি এড়িয়ে টাচ ও ড্র্যাগ করে উড়িয়ে নিয়ে যান আপনার প্লেনটি। শত্রু ধ্বংস করতে পারলেই মিলবে পয়েন্ট।

[ফের সুখবর দিল জিও, বাড়তি টাকা দিতে হবে না গ্রাহকদের]

আন্ডারহ্যান্ড (Underhand):
এটিও একটি কার্ড গেম। তবে এই গেমে রয়েছে একটি টুইস্ট। এখানে আর পাঁচটা কার্ড গেমের মতো কোনও প্রতিদ্বন্দ্বী থাকে না। লাইভ অন্য একজনের সঙ্গে লড়াই করতে হয়। আরও একটি টুইস্ট রয়েছে, সেটি না হয় খেলার সময়ই জানতে পারবেন।

ভেইনগ্লোরি 5v5 (Vainglory 5v5):
এটির গ্রাফিক্স বেশ ভারী। তাই খুব ভাল স্মার্টফোন না হলে এটি স্বচ্ছন্দে খেলা কঠিন। এতে ডেটাও খরচ হয় অনেকখানি। তাই ওয়াই-ফাই ব্যবহার করে খেলাই বুদ্ধিমানের কাজ হবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং