১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

বন্যা দুর্গতদের সাহায্যে বিশেষ পদক্ষেপ, গ্রাহকদের বিনামূল্যে পরিষেবা দেবে এয়ারটেল

Published by: Tiyasha Sarkar |    Posted: August 11, 2019 9:21 pm|    Updated: May 19, 2020 11:37 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্যায় বিপর্যস্ত দেশের বেশ কয়েকটি রাজ্য। তার মধ্যে গুজরাট, মহরাষ্ট্র, কর্নাটক ও কেরলের অবস্থা ভয়ংকর। বন্যার জেরে ক্ষতিগ্রস্ত জনজীবন। ঘর ছাড়া বহু মানুষ। মৃত্যুর সংখ্যা ক্রমশ উর্ধ্বগামী। পরিজন হারিয়ে হাহাকার করছেন অনেকেই। দ্রুত পরিস্থিতির উন্নতির জন্য প্রশাসনের তরফে একাধিক ব্যবস্থাও নেওয়া হয়েছে। তবে কতদিনে পরিস্থিতি স্বাভাবিক হবে সে বিষয়ে কার্যত কোনও ইঙ্গিত মিলছে না। এই পরিস্থিতিতে এবার কেরলের বন্যা কবলিতদের সাহায্য করতে বেশ কিছু পদক্ষেপ নিল টেলি কমিউনিকেশন জায়ান্ট ভারতী এয়ারটেল।

[আরও পড়ুন: গল্প নয় সত্যি, এদেশেই আয়োজিত হচ্ছে টিকটক চলচিত্র উৎসব]

টেলি কমিউনিকেশন জায়ান্ট ভারতী এয়ারটেলের তরফে জানানো হয়েছে, কেরলের বন্যা কবলিত এলাকার এয়ারটেলের গ্রাহকেরা আপাতত বিনামূল্যে ফোন ও মেসেজ পরিষেবা ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয়, এয়ারটেল ব্যবহারকারীদের বিনামূল্যে ডেটা প্রদানের কথাও ঘোষণা করা হয়েছে এয়ারটেলের তরফে। এছাড়াও এয়ারটেলের প্রি-পেইড কানেকশন ব্যবহারকারীদের রিচার্জের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে। পোস্ট-পেইড ব্যবহারকারীদের ক্ষেত্রে বাড়ানো হয়েছে বিল পরিশোধের মেয়াদ।

এর পাশপাশি ভারতী এয়ারটেলের তরফে একটি বিশেষ হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। নম্বরটি হল ১৯৪৮। কেরলের বন্যা কবলিত এলাকায় স্বজনহারা হয়ে পড়েছেন যে সকল মানুষ তাঁদের ঘরে ফেরাতেই এই উদ্যোগ। জানা গিয়েছে, কোনও ব্যক্তি ওই নম্বরে যোগাযোগ করলে টেলিকো জায়ান্টের তরফে চেষ্টা করা হবে তাঁর পরিবারকে খুঁজে বের করার। এয়ারটেলের কেরলের সিওও নাগানন্দা ইউ বলেন, “বন্যার জেরে ভয়ংকর পরিস্থিতিতে মানুষ। খাবার নেই, বাসস্থান নেই। এমনকী পরিবারের লোকদেরও হারিয়ে ফেলেছেন অনেকেই। তাঁদের জন্য যদি কিছু করা যায় সেই কারণেই এই চেষ্টা।” তিনি জানিয়েছেন, প্রাকৃতিক বিপর্যয়ের কারণে নেটওয়ার্কের সমস্যা হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে ঠিকই। তবে সংস্থার তরফে সবরকম চেষ্টা করা হচ্ছে যাতে সব কিছু সামলে সকলকে পরিষেবা দেওয়া যায়।

[আরও পড়ুন:হোয়াটসঅ্যাপের ইমোজিতেই লুকিয়ে যৌনতার বার্তা! খেয়াল করেছেন?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement