Advertisement
Advertisement

Breaking News

Gamcha Fashion

চরম গরমে গামছা দিয়েই হোক ‘কুল ফ্যাশন’! রইল ট্রেন্ডি ফ্যাশন ফিরিস্তি

এই গরমে ত্বকও রেহাই পাবে।

Go for Gamcha fashion in this summer
Published by: Sandipta Bhanja
  • Posted:June 8, 2024 8:33 pm
  • Updated:June 8, 2024 8:33 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার ঘর-সংসার, অন্দরমহলের নিত্যসঙ্গী এই একটুকরো কাপড় এখন গোটা দুনিয়া কাঁপাচ্ছে। গামছা ফ্যাশনের স্রষ্টা বাংলাদেশের বিবি রাসেল হলেও হালফিলের বিভিন্ন বুটিকেই এখন গামছার দারুণ কদর। ক্রেতাদের চাহিদাও বেড়েছে। গৃহসজ্জার পাশাপাশি অঙ্গসজ্জাতেও গামছা ফ্যাশন ভীষণ ট্রেন্ডি। শাড়ি-ব্লাউজ, টপ-কুর্তা, শার্ট… কী নেই তালিকায়? গামছা দিয়ে রকমারি স্টাইলের ইউনিসেক্স প্যান্টও তৈরি হচ্ছে। যা এই ভ্যাপসা গরমে শরীরকে আলাদা আরাম দেয়।

এই গ্রীষ্মকালে গামছা দিয়েই হোক ‘কুল ফ্যাশন’! গামছা স্টাইলের শাড়ি বেশ ফ্যাশনে ইন। যেমন কালারফুল এই শাড়িগুলো শুধু যে দেখতেই ভালো তা নয়, তেমন পরতেও খুবই আরাম। লাল গামছাই নয়, এখন নানা রঙের এবং ডিজাইনের গামছা শাড়ির কালেকশনে ছেয়ে গিয়েছে বাজার।

Advertisement

Advertisement

শাড়ি-ব্লাউজে যদি স্বচ্ছন্দ বোধ না করেন। তাহলে কিন্তু ট্রাই করে দেখতে পারেন গামছা ড্রেস। গাউন থেকে শুরু করে ম্যাক্সি ড্রেস, শর্ট ড্রেস সব চলবে। গামছা ড্রেসের সঙ্গে মানানসই সিলভার গয়না পরে নিন।

[আরও পড়ুন: গরমে কোন ধরনের অন্তর্বাসে আরাম? জেনে নিন ‘অন্দর কি বাত’]

গামছা দিয়ে বর্তমানে ধুতি প্যান্ট, ব়্যাপার স্কার্ট, পালাজো প্যান্ট শর্টস বা হাফ প্যান্ট, শর্ট স্কার্ট বিভিন্ন ধরণের পোশাক তৈরি হচ্ছে। সাদা-কালো টপ বা কুর্তির সঙ্গে কিন্তু দারুণ মানাবে কনট্রাস্ট কালারের গামছা প্যান্ট বা স্কার্ট।

Poila Boishakh 2024: Go for Gamcha Fashion in this summer

শুধু মহিলামহল কেন পুরুষদের জন্যও গামছা প্রিন্টের পাঞ্জাবি ও শর্ট কুর্তা, জিনস হোক বা পাজামা এখন বেশ ফ্যাশন ইন। গামছা দিয়ে হাফ হাফ শার্টের দারুণ কদর বর্তমানে। গামছা প্যান্টও পরতে পারেন। এই গরমে ত্বকও রেহাই পাবে।

প্রসঙ্গত, হাল ফ্যাশনে গামছা বছরখানেক ধরেই প্রচলিত। এই রংবাহারি একটুকরো কাপড় এখন আর শুধু গা-মোছার জন্য ব্যবহৃত হয় না। এই গামছা এখন রীতিমতো আন্তর্জাতিক র‌্যাম্প মাতাচ্ছে। আর উন্নয়নশীল দেশের এই সাংসারিক সামগ্রী যে কতটা আকর্ষণীয় ফ্যাশনের উপাদান হয়ে উঠতে পারে, তা আগেই দেখিয়েছেন বাংলাদেশি ডিজাইনার বিবি রাসেল। তাঁর তৈরি করা গামছা পোশাক এখন গোটা বিশ্বে সমাদৃত। এমনকী নানা দেশে এই মুহূর্তে গামছা নিয়ে ফ্যাশনের যেসব কাজ হচ্ছে, সেসবেরই নেপথ্যের কারিগর সেই মানুষটিই।

[আরও পড়ুন: গরমেও পা ফাটছে? রইল কোমল ‘শ্রীচরণ’ পাওয়ার চাবিকাঠি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ