২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পার্লার যেতে ভয়? পায়ের অবাঞ্ছিত লোমের বৃদ্ধি রুখতে পারেন এই ঘরোয়া উপায়ে

Published by: Sayani Sen |    Posted: July 22, 2020 6:22 pm|    Updated: July 22, 2020 6:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্যাশনিয়েস্তারা শরীরে অবাঞ্ছিত লোম একদম পছন্দ করেন না। তাই আজকের সৌন্দর্য সম্পর্কে সচেতন তন্বীরা অনেক বেশি সময় পার্লারে ওয়াক্সিং, থ্রেডিংয়ের সঙ্গে ব্যয় করেন। তবে করোনা আবহে সে আর হচ্ছে কই? পরিবর্তে পার্লারে যেতেই ভয় পাচ্ছেন অনেকে। তাই সেখানে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা সময় ব্যয় করে ওয়াক্সিং, থ্রেডিং করাতে পারছেন না। কিন্তু আপনার হাতে, পায়ের অবাঞ্ছিত লোমের তো আর করোনার জন্য বৃদ্ধি থমকে যাবে না। তাই নিজের গতিতেই বড় হতে থাকবে। এই পরিস্থিতিতে আপনি কী করবেন ভেবে পাচ্ছেন না তাই তো? তবে আপনার জন্য রয়েছে কিছু ঘরোয়া উপায়ের খোঁজ। যার মাধ্যমে অবাঞ্ছিত লোমের বৃদ্ধি কিছুটা হলেও ত্বরান্বিত করা সম্ভব।

লোমকূপের মুখে মরা কোষ-জাতীয় নোংরা আটকে গেলে অতি তাড়াতাড়ি লোম বেরনোর সম্ভাবনা রয়েছে। তাই প্রতিদিন নিজের ত্বককে ভাল করে পরিষ্কার করুন। যাতে মরা কোষ কোনওভাবেই আপনার লোমকূপের মুখ না বন্ধ করতে পারে, সেদিকে খেয়াল রাখুন।

Hair Brush

পা এবং হাতে বিরক্তিকর লোমের অতিরিক্ত বৃদ্ধি বন্ধ করার জন্য চুল আঁচড়ানোর ব্রাশকে ব্যবহার করতে পারেন। প্রতিদিন হাত এবং পা ওই ব্রাশ দিয়ে ভাল করে ঝেড়ে নিন। তবে আপনার ত্বক যদি সেনসিটিভ হয়, তবে খেয়াল রাখতে হবে ব্রাশের ব্যবহারে কোনও সমস্যা হচ্ছে কিনা।

[আরও পড়ুন: ফ্যাশনেও আয়ুর্বেদ! ১০০% ভেষজ উপাদান দিয়ে পোশাক বানিয়ে তাক লাগাচ্ছেন এই জুটি]

আপনার শরীরের অবাঞ্ছিত লোম পরিষ্কার করার জন্য আপনি কী রেজার ব্যবহার করেন? অবশ্যই ত্বকের লোম পরিষ্কারের ক্ষেত্রে সঠিক রেজার ব্যবহার করবেন। নইলে আপনি যা চাইছেন, ঠিক সেরকম ত্বক পাওয়া হয়ে উঠবে কার্যত অসম্ভব। লোম পরিষ্কারের আগে অবশ্যই শেভিং ক্রিম ব্যবহার করতে ভুলবেন না। তাতে আপনার ত্বক হবে আরও বেশি উজ্জ্বল। কোনও সময় নিচ থেকে উপরের দিকে রেজার টানবেন না। তাতে খুব তাড়াতাড়ি অবাঞ্ছিত লোম গজিয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই সব সময় উপর থেকে নিচের দিকে রেজার টেনে লোম তুলুন।

Razor

এই টিপসগুলি মেনে চললে আপনি অবাঞ্ছিত লোমের ঝক্কি থেকে রেহাই পাবেন। আর আপনার ত্বক হয়ে উঠবে আরও সুন্দর। কে বলতে পারে সে কারণেই হয়তো আপনি ভিড়ের মাঝেও হয়ে উঠবেন অনন্যা।

[আরও পড়ুন: ‘ওয়ার্ক ফ্রম হোম’ বারোটা বাজাচ্ছে ত্বকের? জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement