১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Durga Puja 2022: অফিসের পর প্যান্ডেল হপিং? কম সময়ে ক্লান্তি কাটিয়ে কীভাবে হয়ে উঠবেন মোহময়ী?

Published by: Sayani Sen |    Posted: October 1, 2022 5:06 pm|    Updated: October 1, 2022 5:06 pm

How to shake off work fatigue before Durga Puja pandal hopping । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তোড়জোড় সম্পূর্ণ। সুদূর কৈলাস থেকে উমা এসেছেন মর্ত্যে। মণ্ডপে মণ্ডপে চলছে পূজার্চনা। বন্ধ অফিস। নিত্যদিনের কাজ থেকে ছুটি। তবে পুজো মানেই যে সকলের ছুটি তা কিন্তু নয়। অনেকেই পুজোর দিন অফিসে যান। নির্দিষ্ট সময় অনুযায়ী কাজও করতে হয় তাঁদের। তবে তা বলে তাঁরা পুজোর আনন্দে গা ভাসাবেন না তা তো হতে পারে না। তাই অফিসের কাজকর্মের পরই তাঁরা নানা পরিকল্পনা করে থাকেন। কেউ যান ঠাকুর দেখতে আবার কেউ বা রেস্তরাঁয় খাওয়াদাওয়া করতে যেতেই পছন্দ করেন। কিন্তু চোখমুখ থেকে কীভাবে দিনভর অফিসের কাজের ক্লান্তি দূর করবেন, বুঝতে পারছেন না তাই তো? আপনার জন্য রইল টিপস।

কাজকর্ম সেরে নেওয়ার ফাঁকে সময়মতো খাওয়াদাওয়া করে নিন। খাওয়াদাওয়া না করলে কিন্তু শরীর খারাপ হতে পারে। তাই রাত জাগার পরিকল্পনা থাকলে হালকা খাবারদাবার খান।

[আরও পড়ুন: পুজোর বাজার জমজমাট রেট্রো ফ্যাশনে, কবে কী পরবেন? পরামর্শ দিলেন বিশেষজ্ঞরা]

কাজ মেটানোর পর এবার সাজগোজের পালা। অফিসের পোশাকেই বেড়াতে যাবেন কিনা, তা ভেবে দেখুন। যদি একই পোশাক পরেন তো ঠিক আছে। আর নইলে প্রথমে পোশাক বদল করে নিন।

Dress selection

মুখ ভাল করে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। ব্যবহার করতে পারে ফেসওয়াশও। 

Face cleaning

এরপর মেক আপ সারুন। খাবার খেতে গেলে একটু চড়া মেক আপ করতে পারেন। তবে সারারাত ঘোরার পরিকল্পনা থাকলে হালকা মেক আপ করাই ভাল। নইলে মেক আপ গলে সাজটাই মাটি হয়ে যেতে পারে।

How to take care of Make-up Brush, here are some easy tips | Sangbad Pratidin

খেতে যাওয়ার পরিকল্পনা থাকলে একটু হাই হিলের জুতো পরতেই পারেন। কিন্তু প্যান্ডেল হপিংয়ের ক্ষেত্রে তেমন জুতো না পরাই ভাল। তাতে পায়ে ব্যথার জন্য অযথা কষ্ট পেতে হতে পারে আপনাকে।

 

ব্যস, এবার আপনি একেবারে রেডি। শুধু পালা বেরিয়ে পড়ার। তাই অফিস রয়েছে ভেবে মনখারাপ করবেন না। অফিসের শেষে করুন বেড়াতে যাওয়ার পরিকল্পনা। 

[আরও পড়ুন: রান্নাঘরে থাকা যে কোনও জিনিস রূপচর্চায় ব্যবহার করছেন? ত্বকের দফারফা হতে বাধ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে